নাটোর সদর হাসপাতালে আগুন

নাটোর অফিস ॥
নাটোর সদর হাসপাতালের নবনির্মিত ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার দুপুরে নতুন ভবনের ৬ তালায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।এই অগ্নিকান্ডে কক্ষের একটি এসি পুড়ে গেছে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
প্রত্যক্ষদর্শি ও হাসপাতাল কর্তৃপক্ষ সুত্রে জানা যায়, নাটোর আধুনিক সদর হাসপাতালের নতুন ভবনের ৬ তালায় কেবিন ও ডায়ালাসিস কক্ষ প্রস্তুতের জন্য মিস্ত্রিরা ওয়েলডিংয়ের কাজ করছিল। হঠাৎ করেই ওয়েলডিংয়ের আগুন ছিটকে গিয়ে কক্ষে লাগানো একটি এসিতে আগুন লাগে। এসময় চিৎকার চেঁচামেচি শুনে অনেকেই ওই ভবনের ৬ তালায় ছুটে যান। এসময় অনেেকই আতংকিত হয়ে পড়েন। হাসপাতালে কর্মরত স্টাফ সহ উপস্থিত সকলেই আগুন নিভিয়ে ফেলেন। আগুনে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে আগুন লাগা ওই এসি সম্পুন্ন পুড়ে গেছে।
হাসপাতালের তত্বাবধায়ক ও সিভিল সার্জন ডা মশিউর রহমান জানান, তাকে জানানো হয়েছে ওয়েলডিংয়ের অগ্নি স্ফুলিঙ্গ ছুটে গিয়ে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। এতে ওয়ালে লাগানো একটি এসি পুড়ে গেছে। এই অগ্নিকান্ডে কোন রোগী বা হাসপাতালের স্টাফের কোন ক্ষতি হয়নি। যেহেতু ৬ তালা এখনও হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়নি তাই বিষয়টি গণপুর্ত বিভাগকে জানানো হয়েছে। গণপুর্ত বিভাগ ৫ তালা পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে।
নাটোর গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অজিত কুমার দেব জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কেননা ওয়েলডিং এর সময় ছুটে যাওয়া অঅগুনের স্ফুলিংঙ্গ সম্পর্কে টেকনিক্যাল কোন ভিত্তি নাই। অন্য কোন কারনে আগুন লাগার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া ঠিকাদারকে সর্তক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *