নাটোর সিটি কলেজের রজত জয়ন্তী উৎসব

নাটোর অফিস॥
নাটোর সিটি কলেজের ২৫ বছর পূর্তিতে রজত জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়। শনিবার সকাল দশটায় কলেজ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ অলীউল আলম।
অনুষ্ঠানে শিক্ষা বোর্ড চেয়ারম্যান বলেন, পৃথিবীর প্রাচীন তক্ষèশীলা বিশ্ববিদ্যালয়, নালন্দা বিশ্ববিদ্যালয় আমাদের এই জনপদ থেকে সারা বিশ্বে জ্ঞানের আলো ছড়িয়েছে। পাশ্চাত্য সভ্যতা গড়ে উঠেছে এসব বিশ্ববিদ্যালয়ের জ্ঞানের আলোয়। আমাদের এই জনপদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম হতে হবে। প্রতিটি শিক্ষার্থীই অপার সম্ভাবনাময়। তাদেরকে সত্য পথের দিশা দিতে হবে। ঐশী জ্যোতির বিকিরণকারী হিসেবে শিক্ষকদের দায়িত্ব পালন করতে হবে।
সিটি কলেজ গভর্নিং বডির সভাপতি ইসতিয়াক আহমেদ ডলার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য দিলীপ কুমার দাস এবং জেলা যুবলীগের সভাপতি বাশিরুর রহমান খান চৌধুরী এহিয়া।
কলেজের অধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেন খান স্বাগত বক্তব্য দেন।
উৎসব উপলক্ষ্যে প্রাক্তন কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়। বর্তমান ও সাবেক শিক্ষার্থী স্মৃতিচারণমুলক বক্তব্য দেন। বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। ‘প্রতিভা’ নামে একটি মনোরম স্যুভেনীড় প্রকাশ করা হয়। এ উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *