হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে চিকিৎসকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে মানবকল্যান নামের একটি বেসরকারী হাসপাতালের মেডিকেল অফিসারকে ধর্ষণ চেষ্টা ও প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে ওই হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে। এ ঘটনায় রোববার (৮ অক্টোবর) সন্ধ্যায় ভুক্তভোগী চিকিৎসক অভিযুক্ত ও তার স্ত্রীসহ ৩ জনের বিরুদ্ধে লালপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত ব্যক্তি বেসরকারী মানবকল্যান মডেল হাসপাতালের পরিচালক একাব্বর হোসেন শান্ত।
অভিযোগ সূত্রে জানা যায়, লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্থাপিত মানবকল্যান মডেল হাসপাতালে গত আগষ্ট মাসে ভুক্তভোগী আবাসিক মেডিকেল চিকিৎসক হিসেবে যোগদান করেন। এর পরে হাসপাতালের পরিচালক একাব্বর হোসেন শান্ত কিছু অসামাজিক কাজের সাথে লিপ্ত আছে জানতে পেরে তিনি চাকরি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। প্রতিদিনের মতো গত ৩ অক্টোবর সন্ধ্যায় হাসপাতালে ডিউটিরত অবস্থায় হাসপাতালের পরিচালক একাব্বর হোসেন শান্ত তার কাছে এসে পাঁচ লাখ টাকা দাবী করে। টাকা দিতে রাজি না হওয়ায় পরিচালক শান্ত তাকে কু-প্রস্তাব দেয়। তার কথা শুনে চিৎকার করার চেষ্টা করলে পরিচালক শান্ত তাকে জোর পূর্বক মুখ চেপে ধরে বিছানায় ফেলে ধর্ষনের চেষ্টা করে। এবিষয়ে কাউকে জানানোর চেষ্টা করলে তাকে প্রাণনাশের হুমকি দেয় হাসপাতালের পরিচালক একাব্বর হোসেন শান্ত। ভবিষ্যতে যাতে এ ধরনের কাজ না করতে পারেন সে জন্য তার উপযুক্ত শাস্তি চান ভুক্তভোগী ও তার পরিবার।
অভিযুক্ত মানবকল্যান মডেল হাসপাতালের পরিচালক একাব্বর হোসেন শান্তর বক্তব্য নেওয়ার জন্য তার মোবাইল ফোনে (০১৭৫০০৫০০০১ ) একাধিকবার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেন নি।
লালপুর থানার ওসি মো. উজ্জল হোসেন বলেন, এ সংক্রান্ত লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।’
উল্লেখ্য গত ৪ অক্টোবর বিভিন্ন অনিয়মের অভিযোগে মানবকল্যান মডেল হাসপাতালটি সাময়িক ভাবে বন্ধ ঘোষনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কে এম শাহাবুদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *