বাল্য বিয়ে ও ধর্ষণের বিরুদ্ধে সমাবেশ

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে বাল্য বিয়ে, যৌন হয়রানি ও ধর্ষণের বিরুদ্ধে গণসচেতনতা বৃদ্ধির ও সামাজিক প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয় সুধিজন, শিক্ষার্থী ও জনসাধারনের অংশগ্রহনে উপজেলার আড়বাব ইউনিয়নের কচুয়া বাজারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। নিজেরা করি সমিতি ও ভূমিহীন সংগঠন এই কর্মসূচি আয়োজন করে।
সমাবেশে বক্তারা বলেন, আঠারো বছরের নিচে কোন মেয়ের বিয়ে দেওয়া যাবেনা। ধর্ষণ নিপীড়নের দায় নারীর নয়। এ দায় ধর্ষকের, নিপীড়কের। শিক্ষাপ্রতিষ্ঠানে কোন যৌন হয়রানি চলবে না। যারা যৌন হয়রানি করে, ধর্ষণ করে তাদের বিচার দ্রুত কার্যকরের দাবি জানায় তারা।’
সমাবেশে ভূমিহীন ও জেন্ডার সহিংসতা প্রতিরোধ ও মনিটরিং কমিটির আহবায়ক জামেনা বেগমের সভাপতিত্বে বক্তব্যদেন ভূমিহীন আঞ্চলিক কমিটির সদস্য মতিয়ার রহমান, বাগাতিপাড়া ভূমিহীন আঞ্চলিক কমিটির সভাপতি মিরা বেগম, লালপুর আঞ্চলিক কমিটির সভাপতি হাবিবুর রহমান, ভূমিহীন নেতা তুহিন আলী, কিশোরী বক্তা সাদিয়া খাতুন, কিশোর বক্তা আসিফ আহমেদ, নিজেরা করি সমিতির অঞ্চল সমন্বায়ক জাহাঙ্গীর আলম, লালপুর উপকেন্দ্রের রুনা মডল, বাগাতিপাড়া উপকেন্দ্রের রোকেয়া আক্তার প্রমুখ। এছাড়াও সুধিজনেরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *