সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

নাটোর অফিস ॥
নাটোরের নলডাঙ্গায় মোটরসাইকেল পুড়িয়ে দেয়াসহ এক ব্যক্তিকে গুরুতর জখম ও হুকুমদানের অভিযোগে দায়েরকৃত মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী মোঃ মাসুদ রানা ওরফে ইউসুফকে (৪৭) গ্রেফতার করেছে র‌্যাপীড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৫)। বুধবার সকাল ১০টার সময় র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এরআগে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে গোয়েন্দা তথ্য ও বিশেষ প্রযুক্তির ভিত্তিতে জেলার নলডাঙ্গা থানাধীন সেনভাগ লক্ষীকোল গ্রামস্থ মাদ্রাসাপাড়ায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে র‌্যাবের একটি অপারেশন দল। গ্রেফতারকৃত মোঃ মাসুদ রানা ওরফে ইউসুফ নলডাঙ্গা উপজেলার সেনভাগ লক্ষীকোল গ্রামের মৃত গানা মন্ডলের ছেলে। তিনি পেশায় একজন নার্সারী ব্যবসায়ী।
র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্প কোম্পানী অধিনায়ক মেজর, আশিকুর রহমান জানান,২০১৫ সালের ৩১ ডিসেম্বর দিনগত রাত সাড়ে ১০টার সময় গ্রেফতারকৃত আসামী মোঃ মাসুদ রানা ওরফে ইউসুফ সহ এজাহারনামীয় অন্যান্য আসামীরা নলডাঙ্গা উপজেলার বাঁশভাগ গ্রামস্থ বটতলা মোড়ে মারাতœক অস্ত্রসহ বে-আইনী জনতায় দলবদ্ধ হয়ে হত্যার উদ্দেশ্য এক ব্যক্তিকে গুরুতর জখম ও হুকুম দানসহ মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেন। এই ঘটনায় ২০১৬ সালের ২৭ জানুয়ারী নলডাঙ্গা থানায় পেনাল কোড-১৮৬০ তৎসহ ১৫(৩) ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলার দায়ের করা হয়। ওই মামলার বিচার শেষে নাটোরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল আদালত নাটোর আসামী মোঃ মাসুদ রানা ওরফে ইউসুফকে ৬ বছরের কারাদন্ড প্রদান করেন। এরপর থেকে পলাতক ছিলেন তিনি। পরে গোয়েন্দা তথ্য ও বিশেষ প্রযুক্তির ভিত্তিতে জেলার নলডাঙ্গা থানাধীন সেনভাগ লক্ষীকোল গ্রামস্থ মাদ্রাসাপাড়ায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে র‌্যাবের একটি অপারেশন দল। আজ সকালে তাকে নলডাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তা।
নলডাঙ্গা থানার ওসি মোঃ আবুল কালাম জানান, র‌্যাবের কাছ থেকে পাওয়া সাজাপ্রাপ্ত আসামী মাসুদ রানা ওরফে ইউসুফকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *