দুটি মাদক মামলায় দু’জনের যাবজ্জীবন

নাটোর অফিস ॥
নাটোরে পৃথক দুটি মাদক মামলায় জাকির হোসেন (৩৫) ও সাহাবুল হক (২৩) নামে দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ১ লাখ ২০ হাজার অর্থাদন্ডাদেশ দিয়েছেন আদালত। আসামিদের বুধবার দুপুরে আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক শরিফ উদ্দিন। জাকির হোসেন চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের রানীনগর এলাকার লোকমান আলীর ছেলে এবং সাহাবুল হক চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানার নিজামপুর এলাকার একরামুল হকের ছেলে।
মামলার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৭ ডিসেম্বর বনপাড়া হাইওয়ে পুলিশের একটি দল বনপাড়া হাটিকুমরুল মহাসড়কের লাথুরিয়া এলাকায় শিশির স্পেশাল নামে ঢাকাগামী যাত্রীবাহি বাসে তল্লাশি করে। এসময় বাস যাত্রি সাহাবুল হকের দেহ তল্লাশী করে তার পায়ের দু’টি স্যান্ডেলে বিশেষ কায়দায় লুকানো ৮ লাখ টাকা মূল্য মানের ৮০ গ্রাম হিরোইন উদ্ধার করে। পরে জব্দকৃত হিরোইন সহ বড়াইগ্রাম থানায় হস্তান্তর করা হয়। এব্যাপারে সাহাবুলের বিরুদ্ধে বড়াইগ্রাম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে অপর একটি মামলা দায়ের করা হয়।
অপরদিকে ২০২২ সালের ২৯ মে র‌্যাবের একটি দল নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাইপাস মোাড়ে আমিনা হাসপাতালের সামনে অভিযান চালায়। এসময় উৎসব পরিবহন নামে পাবনাগামী একটি যাত্রীবাহি বাসে তল্লাশী চালিয়ে জাকির হোসেন নামে এক যাত্রির কাছ থেকে ৩০ লাখ ১০ হাজার টাকা মূল্যমানের ৩১০ গ্রাম হিরোইন হিরোইন উদ্ধার করা হয়। এব্যাপারে বড়াইগ্রাম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর জাকির হোসেনকে থানায় সোপর্দ করা হয়।
জজকোর্টের পিপি সিরাজুল ইসলাম জানান, বড়াইগ্রাম থানার পৃথক দুটি মাদক মামলায় স্বাক্ষ্য প্রমান শেষে বিচার আজ বুধবার রায় ঘোষনা করেন। আসামীদের উপস্থিতিতেই এই রায় ঘোষনা করা হয়। রায় ঘোষনার পর দন্ডিতদের কারাগারে প্রেরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *