সিংড়ায় পলকের নেতৃত্বে বিশাল শোক র‌্যালী

নাটোর অফিস॥
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নাটোরের সিংড়ায় আওয়ামীলীগের শোক র‌্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা, পৌর আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে এক বিশাল শোক র‌্যালি বের হয়। প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির নেতৃত্বে র‌্যালিটি উপজেলা চত্তর থেকে শুরু হয়ে থানা মোড়, সিংড়া বাসষ্ট্যান্ড ঘুরে কোর্ট মাঠে গিয়ে শেষ হয়। পরে উপজেলা চত্ত্বরে মুক্ত মঞ্চে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বিএনপির যারা গণতন্ত্রের কথা বলেন, ১৯৭৫ সাল ১৫ আগস্ট থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ২১ বছর খুনী জিয়াউর রহমান, স্বৈরাচার এরশাদ ও দুর্নীতিগ্রস্থ খালেদা জিয়া কোন পদ্ধতিতে ক্ষমতা দখল করেছিলেন। তখন গণতন্ত্র কোথায় ছিল? ২১ বছর বাংলাদেশকে অন্ধকারে নিমজ্জিত করেছে বঙ্গবন্ধুর খুনীরা। আর তারেক জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলা করে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করেছিল।
বঙ্গবন্ধুর একজন রক্তের সৈনিক এই বংলাদেশে বেঁচে থাকতে ৭৫ এর হাতিয়ার আর বাংলাদেশে গর্জে উঠবে না। ৭১ এর হাতিয়ার গর্জে উঠবে। আর আমাদের এই সরলতা, ভালোবাসা কেহ দূর্বলতা মনে করে থাকে তাদের কে জবাব দিতে রাজপথে আওয়ামীলীগ তৈরি রয়েছে। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সিংড়ার মাটিতে কেহ কটুক্তি করলে রাজনৈতিক ভাবে জবাব দেওয়া হবে।
একটি যুদ্ধবিদ্ধস্ত দেশ, যার ৭০% লোক ছিলো দারিদ্র্য সীমার নিচে, কোন ব্রিজ-কালভার্ট ছিলোনা, ব্যাংকে কোন রিজার্ভ ছিলোনা; সেই বাংলাদেশকে মাত্র সাড়ে তিন বছরে পুনঃগঠন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আধুনিক শিক্ষা ব্যবস্থা, ১ দিনে ৩৬ হাজার শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ ও স্যাটেলাইটের আর্থ ষ্টেশন স্থাপনের মধ্যদিয়ে তথ্য প্রযুক্তির ভিত্তি রচনার মাধ্যমে প্রগতিশীল সোনার বাংলার ভিত্তি রচনা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।”
সভায় উপজেলা আ’লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস এর পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আ’লীগের সভাপতি শামীমা আক্তার রোজি, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা প্রমূখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *