আজ জননন্দিত আ’লীগ নেতা হানিফ আলী শেখের দ্বাদশ মৃত্যুবার্ষিকী

নাটোর অফিস॥
আজ নাটোরের জননন্দিত নেতা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সাংবাদিক,নাট্যকর্মী, গল্পকার ও আইনজীবী হানিফ আলী শেখের দ্বাদশ মৃত্যুবার্ষিকী আজ। ২০১১ সালের ১২ আগষ্ট তিনি সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান। মস্তিস্কে রক্ত জণিত কারনে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। প্রয়াত নেতার ছোট ভাই জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ তার মরহুম ভাই হানিফ আলী শেখের মাগফেরাত কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন।
এদিকে প্রয়াত হানিফ আলী শেখের দ্বাদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন স্থানে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মরহুমের পরিবারের সদস্য ও প্রিয়জনরা নানাভাবে প্রয়াত এই নেতাকে স্মরন করছেন। শহরের কান্দিভিটুয়াস্থ দৈনিক উত্তরবঙ্গ বার্তা কার্যালয় এবং সদর উপজেলার ছাতনী গ্রামের বাড়িতে কোরান খানি, কবর জিয়ারতসহ বিভিন্ন মসজিদ দোয়া খায়ের করা হয়। এছাড়া দিঘাপতিয়া বালিকা শিশু সদনের শিশুদের মাঝে খাবার পরিবেশন করা হয়।
উল্লেখ্য, প্রয়াত জননন্দিত নেতা অ্রাডভোকেট হানিফ আলী শেখ তাঁর জীবোদ্দশায় নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘদিন রাজনীতিতে সংম্পৃক্ত থেকে সনামের সাথে দায়িত্ব পালন করেছেন। নাটোরের অবিসংবাদিত প্রয়াত নেতা বাবু শংকর গোবিন্দ চৌধুরী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার বিশেষ আস্থাভাজন ছিলেন। এছাড়া তিনি নাটোর থেকে প্রকাশিত দৈনিক উত্তরবঙ্গবার্তা পত্রিকার সম্পাদক এবং নাটোর প্রেসক্লাবের সভাপতি হিসেবে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এছাড়া তিনি ইংগিত থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি, আবৃত্তি পরিষদ গঠনের উদ্যোক্তা এবং ছোটগল্পকার হিসেবে নাটোরের শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনেও তাঁর সুখ্যাতি রয়েছে। বিনয়ী ও সদালপি মানুষটির সাথে সকল রাজনৈতিক নেতা -কর্মী সহ সকল শ্রেণী পেশার মানুষের কাছে প্রিয় মানুষ ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *