সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে নাটোরে মানববন্ধন

নাটোর অফিস ॥
সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের নৃশংস হত্যাকা-ের প্রতিবাদ ও হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন করেছে নাটোরে কর্মরত সকল সাংবাদিক। তারা হত্যাকা-ের তীব্র নিন্দা ও জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জোড় দাবী জানান। শুক্রবার বেলা ১১ টার সময় শহরের পুরাতন বাসষ্ট্যান্ড এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। নাটোরের কর্মরত সাংবাদিকদের আয়োজনে মানববন্ধন কর্মসুচীতে নাটোর প্রেসক্লাব, ইউনাইটেড প্রেসক্লাব ও ইউনিক প্রেসক্লাবের সদস্যসহ বিভিন্ন সংগঠনের সাংবাদিকরা অংশগ্রহণ করেন। প্রায় ঘন্টা ব্যাপী চলে এই মানববন্ধন।
এসময় বক্তব্য রাখেন নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মেদ রফিক বাবন, বীর মুক্তিযোদ্ধা সিনিয়র সাংবাদিক সমকাল ও ইটিভির প্রতিনিধি নবীউর রহমান পিপলু, ভোরের কাগজ ও দেশ টিভির প্রতিনিধি রনেন রায়, সিনিয়র সাংবাদিক এসএম মনজুর উল হাসান, ইউনিক প্রেসক্লাবের সাধারন সম্পাদক বুলবুল আহম্মেদ, ডিবিসি প্রতিনিধি পরিতোষ অধিকারী, এনটিভির প্রতিনিধি হালিম খান, দৈনিক যুগান্তর প্রতিনিধি শহিদুল হক সরকার, যমুনা টিভির নাজমুল হাসান, বৈশাখী টিভির ইসহাক আলী, বাংলাটিভির মেহেদী হাসান বাবু, নলডাঙ্গা উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি মোস্কাফিজুর রহমান মুকুল, বাংলানিউজের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট মামুনুর রশীদ প্রমুখ। উপস্থিত ছিলেন ডেইলি অবজারভার প্রতিনিধি সেদরুল হুদা ডেভিড, এটিএন বাংলার প্রতিনিধি জুলফিকার হায়দার জোসেফ, দৈনিক প্রান্তজন সম্পাদক সাজেদুর রহমান, ইউনিক প্রেসক্লাবের সভাপতি ও চ্যানেল২৪ প্রতিনিধি দেবাশিষ কুমার সরকার, নাটোর প্রেসক্লাবের সাধারন সম্পাদক বাপ্পি লাহিড়ী, এখন টিভির মাহবুব হোসেন, দিপ্ত টিভির রোকনুজ্জামান, সাংবাদিক রফিকুল ইসলাম নান্টু, সাংবাদিক মোহাম্মদ আলী সুফি সান্টু, কাউছার রহমানসহ অর্ধশত সাংবাদিক। এছাড়া জেলার বিভিন্ন উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ এই মানববন্ধনে অংশ গ্রহণ করেন ।

মানববন্ধনে বক্তারা বলেন, জামালপুরের বকশিগঞ্জ উপজেলার এক ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ওপর পৈচাশিক হামলা করা হয়েছে। এতে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তার মৃত্যু হয়েছে। সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক হত্যা অত্যন্ত নিন্দনীয়। সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, এ ধরনের ঘটনা দেশের গণমাধ্যমের স্বাধীনতাকে আরও সংকুচিত করবে ও জনগণের বাকস্বাধীনতাকে হুমকির মুখে ফেলবে। আমরা পরিকল্পিত এই হত্যাকা-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে এই ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *