আগামীর বাংলাদেশ হবে সৃজনশীল জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ-পলক

নাটোর অফিস॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামীর বাংলাদেশ হবে সৃজনশীল জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ। জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে স্মার্ট হচ্ছে প্রযুক্তি নির্ভর দেশের কৃষি। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে মাটি আর মানুষের শক্তিকে কাজে লাগানোর কথা বলেছিলেন। বঙ্গবন্ধুর দেখানো পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্য ঘাটতির দেশ আজ খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে। জননেত্রী শেখ হাসিনা সততা, মেধা আর সাহসিকতা দিয়ে স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন।
প্রতিমন্ত্রী পলক আজ শুক্রবার সিংড়া উপজেলা কৃষি অডিটোরিয়ামে উপজেলার কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
পলক বলেন, বঙ্গবন্ধু দর্শন অনুসরণ করে জননেত্রী শেখ হাসিনা ‘আমার গ্রাম আমার শহর’ কার্যক্রম বাস্তবায়ন করছেন। বিদ্যুতের আলোয় গ্রামগুলো জেগে উঠেছে। স্বাস্থ্য, শিক্ষা, সড়ক, ইন্টারনেটসহ সকল নাগরিক সুবিধা এখন গ্রামে পৌঁছে গেছে। ২০১০ সাল থেকে দেশে আট হাজার ডিজিটাল সেন্টারের মাধ্যমে দেশের প্রান্তিক জনগোষ্ঠিকে হাতের মুঠোয় ২০১টি নাগরিক সেবা প্রদান করা হচ্ছে। এসব সেন্টার থেকে ঘরে বসেই জমির পর্চা, বিশ্ববিদ্যালয়ে ভর্ত্তি, এজেন্ট ব্যাংকিং, ই-কমার্স, পাসপোর্টের আবেদন করতে পারছেন তাঁরা। এর মধ্য দিয়ে নাগরিক সেবা গ্রহনের ক্ষেত্রে দীর্ঘসূত্রিতা ও দূর্নীতি রোধ করা হয়েছে।
পলক আরো বলেন, সহমর্মিতা দিয়ে জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের নয় লাখ গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দিচ্ছেন। সকল শ্রেণী-পেশার মানুষের সমৃদ্ধির জন্যে তিনি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তাঁর আহ্বানে সাড়া দিয়ে দলের নেতা-কর্মীরাও মানুষের পাশে থাকছেন, তাদের বিপদের সঙ্গী হচ্ছেন। বিগত সময়ে আমরা কৃষকের মাঠে তাদের ধান কেটে দিয়েছি। ভবিষ্যতেও আমাদের রাজনীতি হবে মানুষের কল্যাণে।
উপজেলা কৃষি অফিসার খন্দকার ফরিদ হাসান জানান, ‘সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্প’ র আওতায় এক কোটি তিন লক্ষ টাকা ভর্তুকি মূল্যে তিনটি কম্বাইন হারভেস্টার ও রিপার মেশিন, ৪০টি পাওয়ার থ্রেসার, ১০টি করে মেইজ শেলার ও পাওয়ার ষ্পেয়ার এবং একটি ক্যারেট ওয়াসার বিতরণ করা হয়েছে।
পরে উপজেলা প্রতিমন্ত্রী উপজেলা অডিটোরিয়ামে সিংড়া উপজেলার আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধন করেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. শেখ ওহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক বলেন, মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার অধিকারী এবং বঙ্গবন্ধু আদর্শ ও দর্শন হৃদয়ে ধারণকারী এবং জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশনা প্রতিপালনকারী নীতিবান ব্যক্তিদের দলের সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করা হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *