নাটোর-১ আসনে আ’লীগের মনোনয়ন পেতে নবীন-প্রবীণদের দৌড়ঝাপ

নাটোর অফিস॥
জাতীয় সংসদ নির্বাচনের আরো এক বছর বাকী থাকলেও নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে নবীন-প্রবীণদের ব্যাপক দৌড়ঝাপ শুরু হয়েছে। সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করে সোমবার বিকেলে বিশাল মোটর শোভাযাত্রা করেছেন বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও দয়ারামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস। বাগাতিপাড়ার সোনাপুর এলাকা থেকে শুরু করে মোটর শোভাযাত্রাটি লালপুর উপজেলার ওয়ালিয়া এলাকায় সমাবেশের মাধ্যমে শেষ হয়। শোভাযাত্রায় শত শত মোটর সাইকেল, পিকআপ ও মাইক্রোবাসে দলের নেতাকর্মীরা অংশ নেন। এ সময় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আব্দুল কুদ্দুস স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে ব্যাপক স্বেছাচারিতা, দলের মধ্যে উপদল ও কোন্দল সৃস্টি, সংসদীয় এলাকার দুটি উপজেলার প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনে নিজের অনুসারীদের দিয়ে মূল কমিটির বিরুদ্ধে পালটা কমিটি তৈরী, স্থানীয় সরকার নির্বাচনে প্রকাশ্যে নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়া ও নানা দূনীর্তি অনিয়মের অভিযোগ তুলে আগামী সংসদ নির্বাচন এমপি বকুলকে মনোনয়ন না দেয়ার দাবী জানান। নাটোর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস বলেন বকুলের দিন শেষ, আগামী সংসদ নির্বাচনে দল এবার তাকেই মনোনয়ন দিবেন বলে তিনি শতভাগ বিশ্বাস রাখেন।।এদিকে আজ সোমবার (২০ মার্চ) উপজেলার সালামপুর হাই স্কুল মাঠে শান্তি সমাবেশ করে নিজেকে সম্ভাব্য প্রার্থী হিসেবে ঘোষনা করেন লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নাটোর জেলা আওয়ামী লীগের ১নং সাংগঠনিক সম্পাদক ইসাহাক আলী।
এর আগে গত ৭মার্চ একই ভাবে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে বিশাল মোটর শোভাযাত্রা করে নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করেন একুশে পদকপ্রাপ্ত সাবেক সাংসদ বীরমুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিন ও সাবেক সাংসদ শেফালী মমতাজের ছেলে লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ সাগর। এছাড়া বিভিন্ন রাজনৈতিক ও জাতীয় অনুষ্ঠানে বর্তমান সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শহিদুল বকুল ও সাবেক সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. আবুল কালাম আজদ নিজেকে আগামী নির্বাচনে প্রার্থী হিসেবে ঘোষনা করেন।
তবে সম্ভাব্য এতো প্রার্থীতে কার পক্ষে থাকবেন আর কার পক্ষে থাকবেন না এনিয়ে তৃণমূল আওয়ামী লীগের কর্মীরা অনেকটাই বিব্রত। শেষ পর্যন্ত দলীয় মনোনয়ন যে পাবে তার পক্ষেই থাকবেন এনটিই জানিয়েছেন একাধিক তৃণমূল আওয়ামী লীগের কর্মীরা।
আর সম্ভাব্য প্রার্থীরা নিজেকে জানান দিতে নিজ নিজ কর্মীসমর্থক নিয়ে নির্বাচনী এলাকায় মোটর শোভাযাত্রা ও সভা সমাবেশ করে চলেছে। পপাশাপাশি বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলছেন, দলীয় মনোনয় পেলে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনকে একটি স্মার্ট জনপদ হিসেবে গড়ে তুলবেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *