নাটোরে ‘ক্যাশলেস এর কার্যক্রম শুরু

নাটাের অফিস॥
নাটোরে ‘ক্যাশলেস বাংলাদেশ উদ্যোগ’ এর কার্যক্রম শুরু হয়েছে। সোমবার বিকেল তিনটায় বাংলাদেশ ব্যাংকের সাথে নাটোরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ ভার্চুয়ালী সংযুক্ত হয়ে এই কার্যক্রম শুরু হয়। নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার কিউআর কোড ব্যবহার করে বিকাশের মাধ্যমে ৭৮ টাকা প্রদান করে শহরের কানাইখালী এলাকার খুচরা ব্যবসায়ী এবং ইসলামী ব্যাংকের মার্চেন্ট আফজাল হোসেনের কাছ থেকে বিস্কুট ক্রয় করেন।
অনুষ্ঠানে জানানো হয়, নাটোর ছাড়াও গোপালগঞ্জ, রংপুর এবং গাজীপুরে আজ থেকে একই সাথে ক্যাশলেস বাংলাদেশ উদ্যোগ এর কার্যক্রম শুরু হয়েছে। এই প্রক্রিয়ায় দেশের সকল ব্যাংক এবং মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেসের অ্যাপভিত্তিক লেনদেন নিষ্পত্তির কমন প্লাটফর্ম -‘বাংলা কিউআর’ এর সাথে যুক্ত হয়ে যেকোন গ্রাহক পণ্য বা সেবার মূল্য পরিশোধ করতে পারবেন। এরফলে লেনদেন হবে ঝুঁকিমুক্ত, স্বচ্ছতা বৃদ্ধি পাবে এবং ক্যাশল্সে সোসাইটি গঠন সম্ভব হবে।
নাটোরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংযুক্ত অনুষ্ঠানে জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ব্যাংকের শাখা প্রধান, ব্যবসায়ী এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
নাটোরে ক্যাশলেস বাংলাদেশ উদ্যোগের লীড ব্যাংক ইসলামী ব্যাংক লিমিটেড নাটোর শাখার ব্যবস্থাপক মোঃ হাবিবুর রহমান জানান, নাটোরে ১৬টি ব্যাংক এবং চারটি মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের বিভিন্ন পর্যায়ের ৩০০ ব্যবসায়ী সংযুক্ত হয়েছেন। পর্যায়ক্রমে এই পরিধি সম্প্রসারিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *