নলডাঙ্গায় তিনদিন ব্যাপী বইমেলা শুরু

নাটোর অফিস॥
নাটোরের নলডাঙ্গায় উপজেলায় শুরু হয়েছে তিনদিন ব্যাপী বইমেলা। সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৩ টায় নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে এই বইমেলার উদ্বোধন করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা( ইউএনও) রোজিনা আক্তার।
উপজেলা প্রশাসনে আয়োজিত এই মেলা চলবে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নলডাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও)রোজিনা আক্তার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নলডাঙ্গা উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান শিরীন আক্তার , নলডাঙ্গায় উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম সরদার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুমন সরকার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর খাতুন,নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম হাদু, যুবলীগ নেতা মোস্তফা মাস্টার, সাংবাদিক মামুনুর রশিদ প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, মানসম্মত বই মানুষকে উচ্চ নৈতিকতা ও উন্নত মূল্যবোধের চর্চায় উৎসাহিত করে। বইয়ের সঙ্গে মানুষের নিবিড় সম্পর্ক তৈরী ও সবাইকে বই পড়তে উৎসাহিত করার লক্ষ্যে বইমেলা মেলবন্ধনের ভূমিকা পালন করবে। গড়ে উঠবে মেধাবী জাতিভিত্তিক সৃজনশীল বাংলাদেশ।
তিনদিন ব্যাপী এই বইমেলা প্রসঙ্গে বইমেলা উদযাপন কমিটির আহ্বায়ক ও নলডাঙ্গা উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম সরদার জানান, প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা। প্রতিদিন মেলার মঞ্চে শিক্ষার্থীদের জন্যে শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। মেলায় ১০টি প্রকাশনীসহ ১৬টি স্টলে বই প্রদর্শিত হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *