আইন শৃংখলা কমিটির সভায় পুকুর খনন রোধে দপ্তরগুলোকে নির্দেশনা

নাটোর অফিস॥
নাটোরে জেলা আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
কমিটির সদস্য সচিব অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ রওনক জাহান সভায় জানান, বিগত বছরের ডিসেম্বর মাসে জেলায় ভ্রাম্যমান আদালতের ৮৯টি অভিযান পরিচালনা করে ১৩৬টি মামলার বিপরীতে ২৬জন অভিযুক্তকে কারাদন্ড প্রদান করা হয় এবং চার লাখ ৬৮ হাজার ৫০০ টাকা জরিমানালব্দ টাকা রাস্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে।
সভায় পুকুর খনন রোধ, সড়ক নিরাপত্তা, ভেজাল খেজুর গুড় উৎপাদন বন্ধে আরো সক্রিয় হওয়ার জন্যে সংশ্লিষ্ট দপ্তরগুলোকে নির্দেশনা প্রদান করা হয়। সভায় মাধ্যমিক স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার রোধে শিক্ষক ও অভিভাবকদের কার্যকর ভূমিকা পালন করার জন্যে সিদ্ধান্ত গ্রহন করা হয়। সাইবার অপরাধ বন্ধে পরিচালিত অভিযান বেগবান করার সিদ্ধান্তও গ্রহন করা হয়।
সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার এটিএম মাইনুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ রোজী আরা খাতুন, লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী, লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা, নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ পরিতোষ কুমার রায়, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ লুৎফর রহমান, নাটোর জেলা কারাগারের জেল সুপার মোছাঃ কাওয়ালিন নাহার, ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক আবুল কাশেম, জজকোর্টের পিপি এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম, সাবেক এমপি আহাদ আলী সরকার, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *