নলডাঙ্গায় বাড়ির আঙ্গিনায় সবজি চাষে উদ্বুদ্ধ করতে উঠান বৈঠক

নাটোর অফিস ॥
নাটোরের নলডাঙ্গায় বাড়ির আঙ্গিনা বা আশে পাশের পতিত জমিতে ১৩ প্রকারের সবজি চাষে উদ্বুদ্ধ করতে দুই শতাধিক নারীকে নিয়ে উঠান বৈঠক করেছে স্থানীয় কৃষি বিভাগ। একই সঙ্গে বিনামুল্যে সবজি বীজ ও বারি-৪ জাতের আমের চারা বিতরন করা হয়। রোববার বিকেলে উপজেলার দুর্লভপুর গ্রামে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে এই উঠান বৈঠক, সবজি বীজ ও আম গাছের চারা বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে খাজুরা ইউনিয়নের সাধনগর ও দুর্লভপুর গ্রামের দুই শতাধিত নারী অংশ গ্রহণ করেন। উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার ও উপজেলা কৃষি অফিসার ফৌজিয়া ফেরদৌস তাদের মাঝে বিনামূল্যে ১৩ প্রকারের সবজি বীজ ও বারি-৪ জাতের আমের চারা বিতরন করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন অফিসার কিশোয়ার হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, উপজেলা সমাজ সেবা অফিসার সুমন সরকার, নলডাঙ্গা উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুকুল, স্থানীয় ইউপি সদস্য প্রভাষক আমজাদ হোসেন মন্টু, নব নির্বাচিত ইউপি সদস্য উৎপল কুমার মৈত্র, স্থানীয় ২নং ওর্য়াড আওয়ামীলীগ সভাপতি সাইফুল ইসলাম সরদার, স্থানীয় গণমাধ্যকর্মী রিনা পারভিন, সুইট সরদারসহ উপসহকারী কৃষি কর্মকর্তা, স্থানীয় স্বেচ্ছা সেবী সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
এর আগে উঠান বৈঠকে নারীদের সবজি চাষের ওপর বিভিন্ন দিক নির্দেশনা প্রদানসহ বাল্য বিয়ে প্রতিরোধ, ইভটিজিং, মাদক, যৌতুক প্রথা, নারী নির্যাতন প্রতিরোধে করনীয়, নারীর ক্ষমতায়ন, জন্ম-মৃত্যু সনদ প্রাপ্তির সহজ উপায়, খাদ্য নিরাপত্তা, আর্থ-সামাজিক উন্নয়নে কৃষি কর্মকান্ডে নারীর অংশগ্রহন এবং মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষায় করনীয় নিয়ে আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *