চলনবিলে পাখি শিকার বন্ধে প্রচার অভিযান

নাটোর অফিস ॥
সিংড়ার চলনবিলে পাখি শিকার বন্ধে প্রচারণা চালানোর সময় ধুলিয়াডাঙা গ্রামের আল আমিন (২৫) নামে এক পাখি শিকারকে আটক করা সহ ৫টি বক উদ্ধার করে পরিবেশ কর্মীরা। পরে উদ্ধারকৃত বক গুলিকে অবমুক্ত ও আটক পাখি শিকারীকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। সোমবার দিনব্যাপী স্থানীয় পরিবেশ কর্মী ও স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ সিংড়া উপজেলার ধুলিয়াডাঙা, শালিকা, দীঘল গ্রাম, চামারীসহ চলনবিলের বিভিন্ন এলাকায় পাখি শিকার বন্ধে সচেতনতামুলক প্রচারণা অভিযান ও লিফলেট বিতরন করেন।
এই সচেতনতামুলক প্রচার অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাসান ইমাম, যুগ্ম সম্পাদক শামিম হোসেন, হাতিয়ান্দহ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাবিত বিন মিম, চামারী ইউনিয়নের সাধারণ সম্পাদক হিরোক, পরিবেশ কর্মী আব্দুর রশিদ, কুরবান আলী প্রমূখ।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, চলনবিলের পাখি ও প্রকৃতি বাঁচাতে বিলের দুর্গম এলাকায় প্রতিনিয়তই ছুটে চলেছেন পরিবেশ কর্মীরা। এবার তাদের সাথে স্বেচ্ছাসেবক লীগের এক ঝাঁক তরুণ মাঠে নেমেছে। মানুষের মাঝে সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *