নাটোরে জগন্নাথ দেবের রথ যাত্রা শুরু

নাটোর অফিস॥
নাটোরে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম বৃহত্তর ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথ যাত্রা পালিত হয়েছে। আজ শুক্রবার বিকেলে শহরের বড়গাছা পালপাড়া মন্দির কমিটির আয়োজনে আর একটি রথযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এসময় শিমুল এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অসম্প্রদায়িক রাষ্ট্র বাংলাদেশ সৃষ্টি হয়েছিল। যারা এই অসাম্প্রদায়িক দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায়- সেই সাম্প্রদায়িক শক্তিকে আমরা সকলেই চিনি। তাদেরকে বর্জন করতে হবে। এরা ফনা তোলার আগেই তাদের বিষ দাঁত ভেঙ্গে দিতে হবে।
এদিকে শহরের রাণী ভবানী রাজবাড়িস্থ শ্যামসুন্দর মন্দির থেকে নাটোরের প্রাচীন রথের যাত্রা শুরু করা হয়। শ্যামসুন্দর মন্দির কমিটির আয়োজনে দড়িতে টান দিয়ে রথযাত্রার উদ্বোধন করেন নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ।
অপরদিকে শহরের বড়গাছা পালপাড়া মন্দির কমিটির আয়োজনে আর একটি রথ বের করা হয়। এর উদ্বোধন করেন এছাড়া উপরবাজার শ্রী শ্রী মদন গোপাল মন্দির ও ইস্কন মন্দিরের আয়োজনে আরো দুইটি রথ বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে নিজ নিজ মন্দিরে ফিরে যায়। এই সব রথ যাত্রা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের , পৌর মেয়র উমা চৌধুরী জলি,চিত্ত রঞ্জন সাহা, খগেন্দ্র নাথ রায়,আওয়ামীলীগ নেতা দিলীপ কুমার দাস,মাসুদুর রহমান মাসুদ, এহিয়া চৌধুরী, প্রমুখ।
শত শত নারী-পুরষ ভক্তরা এসব রথের দড়ি টেনে নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। সাতদিন পর আবারও উল্টো রথে দেবতা ফিরে যাবেন স্ব স্ব মন্দিরে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *