নাটোরে ৩২ খাসি জবাই দিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন! 

নাটোর: ৩২টি খাসি জবাই দিয়ে নাটোরের নলডাঙ্গায় ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে নাটোর সদর আসনের এমপি শফিকুল ইসলাম শিমুল এই ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। উদ্বোধন শেষে পাশ্ববর্তী মাঠে একটি গনসমাবেশে আগতদের মধ্যে খাসির মাংস, সাদা পোলাও এবং হজমকারী পানীয় বিতরণ করা হয়। উপজেলা স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের পক্ষ থেকে আপ্যায়নের এ আয়োজন করা হয়।

জানা যায়, গত এক সপ্তাহধরে ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে প্রস্ততি নিচ্ছিলো স্বাস্থ্যবিভাগ। এরই ধারাবাহিকতায় শনিবার ভোর থেকে শুরু হয় রান্নার কার্যক্রম যা বেলা ১২টা নাগাদ শেষ হয়।

রান্নার দায়িত্বে থাকা পাচক আবু তাহের জানান, ‘অনুষ্ঠান উপলক্ষ্যে ৩২টি খাসি জবাই ও ৫৫০ কেজি চালের সাদা পোলাও রান্না করা হয়। মোট ৩২০০ প্যাকেট খাবার প্রস্ততের টার্গেট নিয়ে রান্না করা হয়।’

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক শাহিনা খাতুন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানু, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম ফিরোজ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শফিকুল ইসলাম শিমুল বলেন, ‘বাংলাদেশের ঘরে ঘরে চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার অঙ্গীকার করেছিলেন জননেত্রী শেখ হাসিনা। তার সে ওয়াদা পূরণের অংশ হিসেবে নলডাঙ্গায় ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যাত্রা শুরু হলো। হাসপাতালটির কাজ শেষ হলে নলডাঙ্গা উপজেলার প্রতিটি মানুষ চিকিৎসা সেবার আওতায় আসবেন।’

নাটোরের সিভিল সার্জন ডাক্তার আজিজুল ইসলাম জানান, ‘মোট ২৬ কোটি ৮৭ লাখ টাকা ব্যয়ে নলডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি নির্মাণ করা হচ্ছে। পাঁচ তলা ফাউন্ডেশনে চার তলা ভবনটিতে ১৫শ’ বর্গফুট আবাসিক কর্মকর্তার কোয়ার্টার থাকবে। ২০১৯ সালের ডিসেম্বর মাসের মধ্যে কাজটি শেষ হবে।’ স্বাস্থ্য অধিদফতর কাজটি বাস্তবায়ন করছে বলেও জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *