সিংড়ার ডাহিয়া দিঘীর কোশিয়ার বাতিলের দাবিতে মৎস্যজীবীদের মানববন্ধন

 

নাটোর অফিস ॥
নাটোরের সিংড়ায় ডাহিয়া দিঘীর কোশিয়ার বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসীসহ ডাহিয়া মৎস্যজীবী সমবায় সমিতি। মঙ্গলবার ডাহিয়া দিঘীর পাড়ে সহ¯্রাধিক নারী-পুরুষ ঘন্টাব্যাপি এই কর্মসূচি পালন করে। ভুয়া কাগজপত্র দাখিল করে অবৈধভাবে
মানববন্ধন চলাকালে ডাহিয়া মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি ও সাবেক ইউপি সদস্য খয়ের উদ্দিন সভাপতিত্বে করেন বক্তব্য রাখেন ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রুবেল হোসেন, মৎস্যজীবী রাকিবুল ইসলাম, গ্রাম প্রধান রুহুল আমিন, শাজাহান আলী, মোজাহার আলী, নাসরিন বেগম, আব্দুল হাকিম, নিজাম উদ্দিন প্রমূখ।
বক্তারা বলেন, দীর্ঘ দিন থেকে ডাহিয়া দিঘী উপজেলা জলমহাল ব্যবস্থাপনা কমিটির কাছ থেকে বন্দোবস্ত নিয়ে ভোগ দখল করে আসছে এলাকাবাসী সহ স্থানীয় মৎস্যজীবী সমবায় সমিতি ।কিন্তু হঠাৎ করে প্রশাসনকে ভুল বুঝিয়ে জাল দলিল ও খাস জায়গার দাগ নম্বর দিয়ে মাত্র ২২ হাজার টাকায় আগামী ৩ বছরের জন্য কোশিয়ারে নিযুক্তি নিয়েছে বকুল হোসেন নামে এক সাবেক ছাত্রলীগ নেতা। যেখানে মৎস্যজীবী ও গ্রামবাসীরা সরকারী ফান্ডে প্রতি বছর ১ লাখ ৩০ হাজার টাকা দিয়ে থাকে । এই কোশিয়ার দেওয়ায় সরকার বিপুল অংকের রাজস্ব হারাবে। বিষয়টি স্থানীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন মৎস্যজীবিসহ এলাকাবাসী।
সিংড়ার ইউএনও এম.এম সামিরুল ইসলাম জানান, বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *