নাটোর প্রশাসনের তদন্তে দূর্ঘটনায় দায়ী বাস লেগুনার মালিক-চালক!

নাটোর: নাটোরের লালপুরে সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহতের ঘটনায় বাস ও লেগুনা মালিক -চালক ও হেলপারকে দায়ী করে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। প্রতিবেদনে ১২ টি সুপারিশ উল্লেখ করা হয়েছে।
আজ দুপুরে জেলা প্রশাসকের কাছে এ প্রতিবেদন জমা দেন তদন্ত কমিটির প্রধান নাটোরের এডিএম মোহাম্মদ সাইদুজ্জামান। তদন্ত কমিটি দুর্ঘটনার কারন হিসাবে, ফিটনেস বিহীন গাড়ি দুইটির দ্রুত গতি, এর চালক ও মালিক প্রধানত দুঘর্টনার জন্য দায়ী করেছেন। এছাড়া দুর্ঘটনারোধে মহাসড়কে ডিভাইডার নির্মাণ, অবৈধ যান চলাচল নিষিদ্ধ, বাঁক সংস্কারসহ ১২ দফা সুপারিশ করেছেন।
গত ২৫ আগস্ট নাটোরের লালপুরে বাস লেগুনা সংঘর্ষে ১৫ নিহতের ঘটনা তদন্তে জেলা প্রশাসন এডিএম (অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট) মোহাম্মদ সাইদুজ্জামানকে প্রদান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়।
তদন্ত কমিটির প্রধান মোহাম্মদ সাইদুজ্জামান বলেন, ঘটনাস্থল পরিদর্শনসহ তারা প্রত্যক্ষদর্শি ,আহত ব্যক্তিসহ বিভিন্ন জনের বক্তব্য গ্রহণ করেছেন। অনুসন্ধানে পাওয়া তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করেছেন। এছাড়া দুর্ঘটনা রোধে ১২ টি সুপারিশ করেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *