নাটোরের লালপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত।

লালপুরঃ সারা দেশের ন্যায় নাটোরের লালপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে লালপুৃর উপজেলা প্রশাসনের উদ্যোগে কালোব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর মোড়ালে পু®পুস্তবক অর্পণ, শোক র‌্যালি, আলোচনা সভা, শিক্ষার্থীদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
বুধবার (১৫ আগস্ট) দিনের শুরুতে উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর মোড়ালে পু®পুস্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম ও দলের নেতাকর্মীরা। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি শোক র‌্যালী বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর মোড়ালের সামনে এক আলোচনা সভা ও বিজয়ীদের মাঝে পুরস্কার ও যুবকদের মাঝে যুব ঋণ বিতরণ করা হয়। আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।
এ সকল অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড.আবুল কালাম আজাদ।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিন, লালপুর থানার (ওসি) নজরুল ইসলাম জুয়েল, উপজেলা অওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ইসাহাক আলী প্রমুখ। এছাড়াও বীর মুক্তিযোদ্ধা, উপজেলা পরিষদে বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারী, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, এলাকার নেতৃস্থানীয় ব্যক্তি ও সুধিজনরা উপস্থিত ছিলেন।
এদিকে উপজেলার ফুলবাড়ি মাডেল হাইস্কুলে কালোব্যাচ ধারণ, র‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণসহ বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ সকল অনুষ্ঠানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নবনির্বাচিত সভাপতি ও লালপুর থানা আ’লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাফিজুল আলমের সভাপতিত্বে নাটোর জেলা আ’লীগের সদস্য উপাধক্ষ্য বাবুল আক্তার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রকিব সরকারসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, এলাকার নেতৃস্থানীয় ব্যাক্তি ও সুধিজনরা উপস্থিত ছিলেন।
অপর দিকে লালপুর ত্রিমোহনী মোড় থেকে আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠন ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পৃথক পৃথক ব্যানার নিয়ে এক বিশাল শোক র‌্যালি করেছে । র‌্যালি শেষে ত্রিমোহনী মোড়ে উন্মুক্ত মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে লালপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে দেয়াল পত্রিকার মোড়ক উন্মচোন, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও লালপুর থানা আ’লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজাদ। অন্যান্যের মধ্যে ছিলেন, থানা আ’লীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী, আইন বিষয়ক সম্পাদক এ্যাড.এমরান আলী প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *