লালপুরে এমপি সমর্থক আ’লীগের ইউনিয়ন ওয়ার্ড কমিটি গঠনের সময় নেতৃবৃন্দকে লক্ষ্য করে চেয়ার নিক্ষেপ ও ভাংচুর

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে এমপি সমর্থকদের ডাকা ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলনে মঞ্চে উপস্থিত নেতাদের লক্ষ্য করে চেয়ার নিক্ষেপ সহ প্রায় অর্ধ শতাধিক চেয়ার ভাংচুরের ঘটনা ঘটেছে। রোববার (৩১ জানুয়ারি) বিকেলে লালপুর উপজেলার নবীনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ চত্বরে এই হাঙ্গামার ঘটনা ঘটে। উপজেলার ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামীলীগের ১,২,৩ ও ৮ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সন্মেলনে কমিটি ঘোষনাকে কেন্দ্র করে এই চেয়ার ভাংচুর ও নেতাদের লক্ষ করে মঞ্চে চেয়ার নিক্ষেপ করা হয়। দলীয় সুত্র মতে, ওয়ার্ড সভাপতি প্রার্থী আজাবুল ইসলাম ডিলু’র সমর্থকরা এই ভাংচুরের ঘটনা ঘটায়।
স্থানীয় সূত্রে জানা যায়, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি সম্প্রতি লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক এবং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সম্পাদকদের না জানিয়ে আওয়ামীলীগের একাংশের নেতাদের ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন করার নির্দেশনা দেন। ওই নির্দেশনা মোতাবেক এ সম্মেলনে ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামীলীগের ১নং ওয়ার্ডের কমিটি ঘোষনার সময় লালপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহমুদুল হক মুকুল সভাপতি হিসেবে তরিকুল ইসলামের নাম ঘোষনা করলে সভাপতি পদপ্রার্থী আজাবুল ইসলাম ডিলুর সমর্থকরা ক্ষিপ্ত হয়ে ওঠে। এসময় তারা মঞ্চে উপবিষ্ট নেতাদের বিরুদ্ধে স্লোগানের পাশাপাশি তাদের লক্ষ করে চেয়ার নিক্ষেপ ও প্রায় অর্ধ শতাধিক চেয়ার ভাংচুর করে। এ ঘটনায় আহতের খবর পাওয়া যায় নি।
এ সময় মঞ্চে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আজবার হোসেন, এসকেন্দার মির্জা, যুগ্ম সাধারন সম্পাদক গোলাম কাওছার, আলাউদ্দিন আলাল প্রমুখ।
চেয়ার নিক্ষেপ ও ভাংচুর ব্যাপারে লালপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক গোলাম কাওছার বলেন, ‘নাম ঘোষনায় বিলম্ব হওয়ায় ডিলু সমর্থকরা ক্ষিপ্ত হয়ে সাময়িক উত্তেজিত হয়ে পড়ে। বিষয়টি তেমন গুরুতর নয়, পরে ডিলুকে ১নং ওয়ার্ডের সম্পাদক করা হয়েছে।’
এ ব্যাপারে লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু জানান, ‘স্থানীয় সাংসদ দলীয় গঠনতন্ত্র না মেনে দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা সৃষ্টি ও নিজস্ব বলয় তৈরির লক্ষে দলীয় কিছু নেতাদের দিয়ে ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন করাচ্ছেন। তারা পরিকল্পিতভাবে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন, এ বিষয়ে জেলা ও কেন্দ্রীয় নেতাদের দৃষ্টিগোচর করা হয়েছে।
এব্যাপারে নাটোর-১ লালপুর-বাগাতিপাড়া আসনের সংসদ শহিদুল ইসলামের নিজস্ব এই মোবাইল (০১৭১১৫৭৩৩২) নম্বরে এ বক্তব্য নেওয়ার জন্য একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

Spread the love
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *