নাটোরে নানা আয়োজনে ৭ই মার্চ উদযাপন

নাটোর অফিস॥
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতায় নাটোরে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আজ সোমবার জাতীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, প্রতিযোগিতা, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। কালেক্টরেট ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে মোনাজাত করা হয়। শিশু একাডেমী ও শিল্পকলা একাডেমী বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতার আয়োজন করে।
বেলা ১১টায় স্থানীয় অনিমা চৌধুরী মিলনায়তনে জেলা প্রশাসন আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। জেলা প্রশাসক শামীম আহমেদ এর সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রতœা আহমেদ এমপি, পুলিশ সুপার লিটন কুমার সাহা, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পুলিশ সুপার শরীফ উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান,পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সাতই মার্চের ১৮ মিনিটের ঐতিহাসিক ভাষণ আমাদের মুক্তিযুদ্ধের দিক নির্দেশনা। ২০১৭ সালের ৩০ অক্টোবর বঙ্গবন্ধুর ভাষণকে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। কৃতজ্ঞ জাতি শ্রদ্ধায়-ভালবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ করছে।
দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলনের পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে। পরে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজানসহ নেতৃবৃন্দ। এছাড়া পৌরসভা চত্বরে জাতয়ি পতাকা উত্তোলন সহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিএত পুস্পার্ঘ নিবেদন করা হয়। পৌর মেয়র উমা চৌধুরী জলি সহপৌর পরিষদ ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *