নাটোরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

নাটোর অফিস॥
নাটোরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২১ পালিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “তথ্য আমার অধিকার, জানা আছে কি সবার” এই প্রতিপাদ্য ও “তথ্য আমার অধিকার, জানতে হবে সবার” এই শ্লোগান নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক শামীম আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান আসাদ, টিআইবি পরিচালত সচেতন নাগরিক কমিটির সভাপতি (সনাক) রনেন রায়, নাটোর প্রেক্লাবের সভাপতি জালাল উদ্দিনসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও সুশিল সমাজের নেতৃবৃন্দ। তথ্য কমিশনের সহযোগিতায় ও জেলা প্রশাসনের আয়োজনে এই সভায় বিভিন্ন সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে বাগাতিপাড়া উপজেলায় আয়োজিত তথ্য দিবসের আলোচনা সভায় উপজেলা নির্বাহি অফিসার প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, অযথা হয়রানি মূলক, অযৌক্তিক, সরকারের ভাবমূর্তি নষ্ট হয় এমন কোনো তথ্য চাওয়া যাবে না এবং বাংলাদেশের তথ্য অধিকার আইন ২০০৯ জেনে তথ্য সংগ্রহ করার আহ্বান জানান তিনি। বাগাতিপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন উপলক্ষে সভাপতির বক্তব্যে এই আহ্বান জানান উপজেলা নির্বাহি অফিসার প্রিয়াঙ্কা দেবী পাল।
আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের বড়াল সভাকক্ষে, “তথ্য আমার অধিকার, জানা আছে সবার” প্রতিপাদ্যে এবং “তথ্য আমার অধিকার, জানতে হবে সবার” শ্লোগানে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল হাদী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিশাত আনজুম অনন্যা, উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান, অধ্যাপক ইউনুস আলী, স্থানীয় আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম ঠান্ডু, বাগাতিপাড়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক-আমার-সংবাদ উপজেলা প্রতিনিধি আল আফতাব খান সুইট বাগাতিপাড়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যুগান্তরের উপজেলা প্রতিনিধি মঞ্জুরুল ইসলাম মাসুম
উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আশরাফুল ইসলাম মন্ড, পেড়াবাড়িয়া দাখিল মাদরাসা প্রধান শিক্ষক সামসুল আরেফিন প্রমূখ।
উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, নিজেরা করি সংস্থার অঞ্চল সমন্বয়ক তপন কুমার প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *