দেশে নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় যাবে -দুলু


নাটোর অফিস ॥
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, দেশে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হলে রাষ্ট্রীয় ক্ষমতায় যাবে বিএনপি। কিন্তু এই সরকারের আমলে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হওয়ার কোন সুযোগ নেই। মানুষের ভোটের অধিকারকে কেড়ে নিয়ে প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় ঠিকে থাকতে চায় আওয়ামীলীগ। বুদ্ধিজীবি সহ দেশের সকল শ্রেণীর মানুষ এই সরকারকে প্রত্যাখান করছে। সদ্য অনুষ্ঠিত নাটোর ও রাজশাহী সহ দেশের বিভিন্নস্থানে আইনজীবি সমিতির নির্বাচনে আওয়ামী প্রার্থীদের প্রত্যাখ্যান করে সেই ইঙ্গিত দিয়েছে বুদ্ধিজীবি মহল। বর্তমান পরিস্থিতি থেকে উত্তোরনসহ মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করার আন্দোলনে আইনজীবীদের সক্রিয় ভুমিকা পালন করার আহ্বান জানান দুলু।
গতকাল শক্রবার নাটোর শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ে জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত নেতৃবৃন্দকে দলের পক্ষ থেকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন রুহুল কুদ্দুস তালুকদার দুলু।
জেলা বিএনপির আহবায়ক আমিনুল হকের সভাপতিত্বে দুলু আরো বলেন, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হলে ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিপুল ভোট পেয়ে ২৭০ থেকে ২৮০ টি আসন পেয়ে বিএনপি জয়লাভ করতো। কিন্তু বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে। এই পরিস্থিতি থেকে উত্তোরন হওয়া দরকার। এজন্য দুর্বার আন্দোলন গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে করতে হবে।
সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাচ্চু, বিএনপি নেতা রহিম নেওয়াজ, জেলা আইনজীবি সমিতির নব নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন তালুকদার টগর, সাধারন সম্পাদক শরিফুল ইসলাম মুক্তা সহ বিএনপির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
উল্লেখ্য বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১১ পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদক সহ ৮টিতে জয়ী হয় বিএনপি প্যানেলের প্রার্থীরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *