খেলাধুলায় লড়াকু মেজাজ গড়ে ওঠে – প্রতিমন্ত্রী পলক

নাটোর অফিস ॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, খেলাধুলার মাধ্যমে লড়াকু মেজাজ গড়ে ওঠে। যা শিক্ষার ক্ষেত্রেও এগিয়ে যাবার প্রেরণা যোগায় এবং মানসিক বিকাশ ঘটে। প্রত্যেক বাবা-মায়ের উচিত মানসিক বিকাশে তাদের সন্তানদের খোলাধুলার প্রতি উদ্বুদ্ধ করা। প্রতিমন্ত্রী বলেন ,আমিও ছোটবেলায় খেলায় মেতে থাকতাম।
শুক্রবার বিকেলে চলনবিলের ইতিহাসখ্যাত কলম গ্রামে ক্রিকেট একাডেমীর উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। কলম উচ্চ বিদ্যালয় মাঠে প্রাক্তন শিক্ষার্থী সমিতির আয়োজনে কলম ক্রিকেট একাডেমীর উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী পলক আরো বলেন, ছোটবেলায় সিংড়ার মাঠে খেলাধুলা ছিলো না। ফুটবল পাবার জন্য ধর্না ধরে নেতাদের কাছে খেলাধুলার সামগ্রী পাইনি। মাঠে খেলোয়ারদের চাঁদায় ফুটবল কিনতে হয়েছে। এ কষ্ট আমাকে কষ্ট দিতো। এজন্য সিংড়ার মাঠে এখন খেলা হয়, ফুটবল কিংবা খেলার সামগ্রী নিতে কাউকে ধর্না দিতে হয় না। তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার ৭০ শতাংশ তরুন ও সাড়ে ৪ কোটি ছাত্র ছাত্রীকে প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে কাজ করছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে খেলাধুলার কোনো বিকল্প নাই। তিনি কলম ক্রিকেট একাডেমীর সাফল্য কামনা করে বলেন, আধুনিক একাডেমি হিসেবে কলম ক্রিকেট একাডেমি এগিয়ে যাবে।
কলম ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল কবীরের সভাপতিত্ত্বে বক্তব্য রাখেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট বলেন, তার রক্তে ক্রিকেট জড়িয়ে রয়েছে। প্রবীনদের কাছে শুনেছি বিল দেখাতো চলন ,আর গ্রাম দেকতো কলম। চলনবিল অধ্যুষিত ইতিহাসখ্যাত এই কলম গ্রামে আসতে পেরে আনন্দ লাগছে। সেই কলম গ্রামে ক্রিকেট একাডেমির শুভ উদ্বোধন হওয়ায় বেশী খুশী হয়েছি। ধন্যবাদ জানায় এলাকার কৃতি সন্তান আইসিটি প্রতিমন্ত্রীকে। সময় পেলেই এখানে এসে শিশু ক্রিকেটারদের সাথে সময় কাটানো সহ আমার অভিজ্ঞতা বিনিময় করবো।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা রাজস্ব বোর্ড’র উপ- কর কমিশনার গোলাম কিবরিয়া, সিংড়ার ইউএনও এম.এম সামিরুল ইসলাম, কলম ইউপি চেয়ারম্যান মঈনুল হক চুনু, সাবেক ইউপি চেয়ারম্যান নবীর উদ্দিন, যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।
বিকেএসপির সাবেক ক্রিকেটার ও কলম ক্রিকেট একাডেমীর প্রধান প্রশিক্ষক তারিকুল ইসলাম জানান,প্রাথমিকভাবে ৫০জন শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। পরে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট এলাকার শীতার্তদের মাঝে শীতবন্ত্র বিতরণ করেন।

Spread the love
  • 93
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    93
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *