গুরুদাসপুরে অসুস্থ গরুর মাংস বিক্রি করায় কসাই ও পল্লী পশু চিকিৎসকসহ তিনজনকে জরিমানা

নাটোর অফিস॥
নাটোরের গুরুদাসপুরে সদ্য বাচ্চা প্রসব করা অসুস্থ গরুর মাংস জবাই করে মাংস বিক্রি এবং বিক্রি করতে সহায়তা করায় গরুর মালিক, কসাই ও পল্লী পশু চিকিৎসককে আটক করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ উপজেলার নাজিরপুর ইউনিয়নের মামুদপুর এলাকায় এমন অসুস্থ গরু জবাই করে তার মাংস বিক্রি করা হচ্ছিল। ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু রাসেল তাদের পৃথকভাবে ৩৫ হাজার টাকা জরিমানা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন গরুর মালিক মামুদপুর গ্রামের জব্বার সরকারের ছেলে আয়নাল হক(৩৫),গরু জবাইয়ে সহায়তাকারী স্থানীয় পল্লী পশু চিকিৎসক বেড়গঙ্গাপুর গ্রামের মৃত করিম উদ্দিন প্রাং এর ছেলে রেজাউল করিম (৩৮) এবং কসাই একই গ্রামের শুকুর আলীর ছেলে মকুল হোসেন (৩৭)। এদের মধ্যে পল্লী পশু চিকিৎসকরেজাউল করিমকে ২০ হাজার টাকা,গরুর মালিক আয়নালকে ১০ হাজার এবং কসাই মকুল হোসেনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার তিনদিন আগে বাচ্চা প্রসব করে অসুস্থ হয়ে পড়ে। গরুর মালিক আয়নাল হক স্থানীয় পশু চিকিৎসক রেজাউলের সাথে যোগসাজশ করে কসাই মকুলকে দিয়ে জবাই করে তার মাংস বিক্রি করতে থাকে। এমন গোপন তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত ঘটনাস্থলে উপস্থিত হয়ে গরুর মালিক,কসাই ও পশু চিকিৎসককে আটক করা হয়। পরে জব্দকুত মাংস ধবংস করা হয়। এসময় তারা সকলেই অপরাধ স্বীকার করায় তাদের জরিমানা করা হয়।
এসময় উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ গোলাম মোস্তফা সহ পুলিশ কর্মকর্তা উপস্থিত থেকে ভ্রাম্যমান আদালতকে সহযোগীতা করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন বলেন, জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *