নাটোরে দলবেধে প্রতিপক্ষের পুকুরে বিষ প্রয়োগ, মরলো ১৬ লাখ টাকার মাছ!

নাটোর অফিস॥ নাটোরের গুরুদাসপুর পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগে প্রায় ১৬ লাখ টাকা মূল্যের মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার চাপিলা ইউনিয়নের খামার পাথুরিয়া গ্রামে এঘটনা ঘটে। এঘটনায় পুকুর মালিক আব্দুল মান্নান বাদী হয়ে একই এলাকার মোহাম্মদ আলী বিশুর ৬ ছেলে, মোজাহিদ, রউফ, আব্দুল হাই, শফিকুল, সাইদুল, মোমিনসহ ১১ জনের নামে গুরুদাসপুর থানায় একটি এজাহার দাখিল করেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, খামার পাথুরিয়া গ্রামের মৃত সায়েত আলীর ছেলে আব্দুল মান্নান তার নিজস্ব ৫বিঘার একটি পুকুরে প্রায় ১০ লক্ষ টাকা ব্যয়ে রুই, কাতলা, সিলভার, ব্রিগেট, টেংড়া, কালবাউস এবং দেশি পুঁটি সহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে আসছিলো। মাছগুলো কিছুদিন পরেই তিনি বিক্রি করতেন। কিন্তু তার আগেই বিষ প্রয়োগে মাছগুলো মেরে ফেলা হলো।

ক্ষতিগ্রস্থ আব্দুল মান্নান জানান, রাত ৩টার দিকে অভিযুক্তরা দলবেধে এসে বিষ প্রয়োগ করতে থাকে। এসময় তার পুকুর পাহারাদার মানা নিষেধ করলে তাদের প্রাণে মেরে ফেলার হুমকী দিলে জীবনের ভয়ে তারা চুপ থাকে। পরে পুকুরে বিষপ্রয়োগ করে খুন জখমের ভয়ভীতি দেখিয়ে তারা চলে যায়। আর কয়েকদিন পরেই মাছগুলো তিনি বাজারে বিক্রি করতে পারতেন বলেও জানান। এমন বড় ধরনের ক্ষতিতে তিনি হতাশা গ্রস্থ হয়ে পড়েছেন।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাহারুল ইসলাম বলেন, বিষ প্রয়োগে মাছ নিধনের বিষয়ে ভুক্তভোগির এজাহার পেয়েছি। মামলার প্রস্তুতি চলছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *