নাটোর-পাবনা মহাসড়ক থ্রি হুইলার চলাচলের দাবীতে অবরোধ

নাটোর অফিস॥
নাটোরে থ্রি হুইলার চলাচলের দাবীতে এক ঘন্টা নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ করেছে চালকরা। এতে বনপাড়া বাজার থেকে পাবনা সীমান্তবর্তী নাটোরের বড়াইগ্রাম উপজেলার চান্দাই ইউনিয়নের রাজাপুর ও পাবনার ঈশ্বরদী উপজেলার দাশুরিয়া বাজার থেকে ঈশ্বরদী গেট পর্যন্ত পণ্যবাহী ট্রাকসহ কয়েক হাজার যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

আজ বৃহষ্পতিবার(১৪ই নভেম্বর) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বড়াইগ্রামের রাজাপুর বাজার এলাকায় কয়েকশ’ তিন চাকার ভ্যানের চালক অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেন। এসময় দক্ষিণাঞ্চল থেকে নাটোর-রাজশাহী ও নাটোর-বগুড়া রুটে এবং উত্তরাঞ্চল থেকে নাটোর হয়ে কোন গাড়ী দক্ষিণাঞ্চলে প্রবেশ করতে পারেনি।

সকাল ১০টার পর বনপাড়া হাইওয়ে পুলিশের আশ্বাসে তারা এক ঘন্টার অবরোধ প্রত্যাহার করে। বর্তমানে পুলিশ অবরোধকারীদের নিয়ে স্থানীয় চান্দাই ইউনিয়ন পরিষদ ভবনে আলোচনায় বসেছে।

অবরোধকারীদের অভিযোগ, নাটোর থেকে দেশের দক্ষিণাঞ্চলে প্রবেশের একমাত্র রুট নাটোর-পাবনা মহাসড়কে কোন সংযোগ সড়ক বা ফিডার রোড নেই। অথচ পাশ্ববর্তী নাটোর-ঢাকা রুটের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের সাথেই সংযোগ সড়ক রয়েছে। সেই সড়কে তিন চাকার যানবাহন চলাচল করতে পারলেও দূর্ঘটনা এড়াতে নাটোর-পাবনা মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ করা হয়েছে। এতে তারা প্রায় কর্মহীন হয়ে পড়েছেন। মহাসড়ক রেখে আঞ্চলিক সড়কে যাত্রী বহন করে দিনান্তে তাদের জমার টাকা উঠে না। তাই সংযোগ সড়ক তৈরীর পূর্ব পর্যন্ত মহাসড়কে চলাচলে অনুমতি চান তারা।

বনপাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম জানান, থ্রি হুইলার চালকরা তাদের বিভিন্ন দাবীতে মহাসড়ক অবরোধ করে। আলোচনার আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তাদের দাবীর ব্যাপারে করণীয় সমূহ উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ঠিক করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *