নাটোরে বন্যার স্রোতে ভেঙ্গে ভেসে গেছে ব্রীজ

নাটোর: প্রবল পানির স্রোতে নাটোরের সিংড়া উপজেলায় বক্তারপুর ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ব্রীজ ভাঙ্গার কারনে উপজেলা সদরের সাথে অন্তত ৩০ গ্রামের সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

১৯৮৫সালে নির্মাণ করা হয় বক্তারপুর মোড়ের এই ব্রীজটি। পানি বৃদ্ধির কারণে শুক্রবার দুপুরে হঠাৎ করে পানির স্রোতে ভেঙ্গে পড়ে ব্রীজটি। এতে করে বক্তারপুর, গোবিন্দনগর, বারইহাটি, ডাকমন্ডব, বামনহাট সহ অন্তত ৩০ গ্রামের সাথে সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ব্রীজ ভেঙ্গে দ্রুত পানি নামার কারনে আশপাশের গ্রামগুলো প্লাবিত হওয়ার আশংকা করছেন এলাকাবাসীরা।

এদিকে খবর পাওয়ার পর সিংড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মহাতো, শেরকোল ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল সহ অন্যরা ভেঙ্গে যাওয়া ব্রীজ পরিদর্শন করেছেন।

চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল বলেন, ব্রীজটি এলজিইডির। ইতোমধ্যে তারা রাস্তাটি রক্ষায় কাজ শুরু করেছে।

এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী তাজমিল খান বলেন, রাস্তা যেটা ভাঙ্গছে, সেটা সংশ্লিষ্টদের নিয়ে রক্ষার জন্য চেষ্টা করা হচ্ছে। এছাড়া মানুষদের চলাচল ও যোগযোগের জন্য বাশেঁর সাকোঁ তৈরীর প্রস্তুতি নেয়া হচ্ছে।

উপজেলার নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মহাতো বলেন, খবর পেয়ে তিনি এলাকা পরিদর্শন করেছেন ব্রীজটি প্রায় ৬০ বছর আগে নির্মিত। এ কারনে ব্রীজটি একদিকে হেলে পড়েছে। সংশ্লিষ্ট বিভাগ অচিরেই এই ব্রীজের জন্য দরপত্র আহ্বান করবে। বর্ষা শেষে নতুন করে ব্রীজটি নির্মাণ করা হবে। ব্রীজের একটি কোনার রাস্তা পানির তোড়ে ভেঙ্গে গেছে। এতে ৩/৮ গ্রামের মানুষের সমস্যা হচ্ছে সরাসরি যোগাযোগের ক্ষেত্রে। বালি ও বাঁশ দিয়ে ভাঙ্গন রোধ বা পানি ঠেকানোর করার চেষ্টা করা হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *