নাটোরের লালপুরে শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মৌন মিছিল

নাটোর অফিস॥ নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলস হাই স্কুলের প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে ওই স্কুলের সকল শিক্ষক-কর্মচারীরা মৌন মিছিল করেছে।

বুধবার সকালে উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলস হাই স্কুল থেকে মিছিলটি বের হয়ে নর্থ বেঙ্গল সুগার মিলের প্রশাসনিক ভবনে গিয়ে প্রতিবাদ সভা করে এবং তারা মিলের ব্যবস্থাপনা পরিচালকের সাথে দেখা করে দায়ী ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

লাঞ্ছিত প্রধান শিক্ষক গাওছুল আজম জানান, গত মঙ্গলবার সকালে তিনি তার দাপ্তরিক কাজের জন্য নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এর দপ্তরে যান। সেখান থেকে ফেরার পথে মিলের কারখানার মধ্যে কারখানার স্থায়ী ওয়ার্কসপ হেলপার
সিবিএ’র সাবেক সহ সাধারণ সম্পাদক ও জেলা শ্রমিক লীগের শিক্ষা ও গবেষনা বিষয়ক সম্পাদক সাইদুর রহমান তাকে শারিরিকভাবে লাঞ্ছিত করে। বিষয়টি মিলের ব্যবস্থাপনা পরিচালক বরাবরে লিখিতভাবে জানানো হয়েছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক জিয়াউর রহমান বলেন, ‘প্রধান শিক্ষককে লাঞ্ছিত করা খুবই গুরতর অপরাধ, আমরা এর সুষ্ঠ বিচারের দাবিতে মৌন মিছিল করেছি এবং আমাদের দাবি মিলের ব্যবস্থাপনা পরিচালককে জানিয়েছি, তিনি আমদের কথা শুনেছেন এবং সঠিক বিচারের আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে অভিযুক্ত সাইদুর রহমান জানান, ‘তার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট, তার সম্মান হানির জন্য এমন জঘন্যতম অভিযোগ করা হয়েছে, তিনি এ ঘটনার সাথে কোনভাবেই জড়িত নয়।’

এ বিষয়ে মিলের ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মাদ আবু বকর জানান, প্রাথমিক তদন্তে প্রধান শিক্ষকের অভিযোগের বিষয়টির সত্যতা পাওয়া গেছে, অভিযুক্ত সাইদুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে, সঠিক তদন্ত সাপেক্ষে প্রয়োজীয় ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *