নাটোরে শিমুল হত্যাচেষ্টায় পাঁচজনের কারাদন্ড।

নাটোর: নাটোরে জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা আ’লীগ সাধারণ সম্পাদক, সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলকে হত্যাচেষ্টা মামলায় পাঁচ জনকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদণ্ডসহ জরিমানা করেছেন আদালত। সাজাপ্রাপ্তরা হলেন- শহরের মীরপাড়া হাফরাস্তা এলাকার রহিমের ছেলে সোহেল, সাইফুল ইসলাম বাবুর ছেলে ডলার, মো. চাঁদের ছেলে টিটু ও তারেক এবং আব্দুর রহিমের ছেলে মাসুদ। এদের মধ্যে তারেককে এক বছর সাত মাস সশ্রম কারাদণ্ড এবং বাকি চারজনকে পাঁচ বছর সাত মাস করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানাসহ অনাদায়ে আরও তিন মাস করে কারাদণ্ড দেয়া হয়।
আজ দুপুর আড়াইটার দিকে বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এ রায় দেন। তবে রায়ের সময় আসামিরা কেউ উপস্থিত ছিলেন না।
জানা যায়, ২০০৬ সালের ২৮ ফেব্র“য়রি বিকেল বিকেলে তৎকালীন জেলা যুবলীগ সাধারণ শফিকুল ইসলাম শিমুল নাটোর আদালত থেকে বাড়ি ফিরছিলেন। পথে ভবানীগঞ্জ মোড় এলাকায় পৌঁছালে ডলার, টিটু, তারেক, মাসুদ, সোহেলসহ ১০/১২ জন তার ওপর অর্তকিত হামলা চালায়। এ সময় তারা শিমুলকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এ ঘটনায় শিমুলের বাবা হাসান আলী সরদার বাদি হয়ে ১১ জনকে আসামি করে ঘটনার দু’দিন পর ৩ মার্চ নাটোর সদর থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে বিচারক মঙ্গলবার এ রায় দেন।
মামলায় আসামি পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রুহুল আমিন তালুকদার টগর ও অ্যাডভোকেট আবুল হোসেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *