নাটোরে মাদক প্রতিরোধে সিভিল সোসাইটির কমিটি গঠনকল্পে লাইট হাইজ ও এনএসকেএস এর অনলাইন মিটিং

নাটোর অফিস॥
মাদকের মরন ছোবল থেকে জাতিকে তথা নাটোর জেলাকে রক্ষার জন্য অনলাইনে সিভিল সোসাইটি অরগানাইজেশন লিড নেটওয়ার্ক মিটিং ও খসরা আহবায়ক কমিটি গঠনকল্পে নাটোরে এক অনলাইন মিটিং অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বিকেলে নাটোর জেলায় বিভিন্ন শ্রেণী-পেশার গন্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে এই অনলাইন মিটিং অনুষ্ঠিত হয়েছে। ‘ দাড়াও’ কর্মসূচির আওতায় উন্নয়ন সংস্থা ইউএসএইড, ইউকেএইড এর আর্থিক এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল’র কারিগরি সহযোগিতায় লাইট হাউস কনসোর্টিয়াম যথাক্রমে লাইট হাউজ এবং নাটোরে বেসরকারী উন্নয়ন সংস্থা এনএসকেএস যৌথভাবে এই মিটিংয়ের আয়োজন করে। এই অনলাইন মিটিংয়ে সিভিল সোসাইটির প্রতিনিধি, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা, পিছিয়ে পরা জনগোষ্ঠীর প্রতিনিধি, আইনজীবি, নারী নেত্রী, তৃতীয় লিঙ্গের প্রতিনিধি, শিক্ষক এবং অন্যান্য গন্যমান্য ব্যক্তি সহ মোট ৩৯ জন অংশগ্রহণ করেন। এর মধ্যে ৯ জন নারী এবং ৩০ জন পুরুষ অংশ গ্রহণ করেন।
সভার শুরতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন এনএসকেএস এর নির্বাহী পরিচালক রওশন আরা শ্যামলী। লাইট হাউজের নির্বাহী প্রধান মো: হারুন -অর-রশিদের পরিচালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন লাইট হাউজের ‘দাড়াও’ কর্মসূচির প্রজেক্ট ম্যানেজার এসএম মনোয়ার হোসেন। আলোচনায় অংশ নেন অলোক মৈত্র, সাংবাদিক নবীউর রহমান পিপলু,সাইফুল ইসলাম, আব্দুল মজিদ,আইনজীবি খগেšদ্র নাথ রায়,অধ্যক্ষ আব্দুর রাজ্জাক,এনজিও প্রতিনিধি ডিএম আলমগীর, জাহানার বিউটি,অ্যাডভোকেট ফারহানা পারভিন প্রমুখ। বক্তরা এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, মাদক যে আজ একটি বড় সমস্যা এবং এর থেকে জাতিকে রক্ষা করতে হলে সবাইকে এক হয়ে কাজ করতে হবে। বিশেষ করে আমাদের যুবসমাজকে রক্ষা করতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করা, আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হওয়া, রাজনৈতিক সদিচ্ছা, পরিবার থেকে মূলবোধের শিক্ষা প্রভৃতি বিষয়গুলোর উপর গুরুত্বারোপ করা হয়।
সভায় প্রফেসর অলোক মৈত্রকে আহবায়ক , এনএসকেএস এর নির্বাহী পরিচালক রওশন আরা শ্যামলীকে সদস্য সচিব করে একটি খসরা কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে আরো ৫ জনকে উপ-আহবায়ক করে পরবর্তীতে এই কমিটি চুড়ান্ত কমিটি নিয়োগ দান করার সিদ্ধান হয়। এছাড়া উপস্থিত সকলইে সাধারন সদস্য হিসাবে কমিটিতে গন্য হবেন বলে ঘোষনা করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *