নাটোরে মাদক সেবন ও বিক্রির অপরাধে ১৬ জনকে ভ্রাম্যমান আদালতের সাজা।

জ্যেষ্ঠ প্রতিবেদক॥
নাটোরে প্রকাশ্যে মাদক সেবন ও বিক্রয় করার অপরাধে মাদক ব্যবসায়ী ও সেবনকারীসহ ১৬ জনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছেন র‌্যাপীড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৫)। এরআগে রোববার (২৪ জুন) রাতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আদনান চৌধুরী এই আদেশ দেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আদনান চৌধুরীর যৌথ নেতৃত্বে একটি অপারেশন দল রোববার রাতে শহরের দলিল লেখক সমিতি কার্যালয় এলাকাসহ সদর উপজেলার বিভিন্ন মাদক স্পট এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। এসময় ৬০০ গ্রাম গাঁজা, ৫পিস এ্যামভিটামিন ট্যাবলেট, জুয়া খেলার বিভিন্ন সামগ্রী ও নগদ ১৪ হাজার ৯৯০ টাকাসহ মাদক বিক্রয় ও প্রকাশ্যে মাদক সেবন করার অপরাধে ১৬ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতে তাদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করে। এদের মধ্যে পাঁচজনকে এক বছর করে, সাতজনকে দুই মাস ও চারজনকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়। এক বছরের সাজাপ্রাপ্তরা হলেন, শহরের কান্দিভিটা এলাকার মোঃ জাহিদুল ইসলাম (৩১), মোঃ জহুরুল ইসলাম (৪৫), ওবাইদুল ইসলাম (৩০), কানাইখালী মহল্লার বিকাশ হালদার (৪৮), দিয়ারভিটা এলাকার মুরাদ ইসলাম (২৭)। দুই মাসের সাজাপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার বারঘড়িয়া এলাকার মোঃ জামাল (৪৫), রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর এলাকার মোঃ নজরুল ইসলাম (৫০), কাঠাল বাড়িয়া এলাকার মোঃ রফিক মিয়া (৩৮), চারঘাট উপজেলার পুঠিয়াকান্দি এলাকার মোঃ হাফিজুর (৩৯), তাতারপুর এলাকার মোঃ ইদ্রিস আলী (৪৬), নাটোরের বাগাতিপাড়া উপজেলার বাকুপাড়া গ্রামের মোঃ মজনু মোল¬া (৩৭), সিংড়ার চক গ্রামের মোঃ দুলাল হোসেন (৪৭)। এক মাসের সাজাপ্রাপ্তরা হলেন, বাগাতিপাড়ার রামপাড়া গ্রামের মোঃ আজিজুর রহমান (৫৬), মাকুপাড়া গ্রামের মোঃ হান্নান আলী (৫০), রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বের পুঠিয়া পাড়া এলাকার মোঃ মাহনুর হক (৫২), বেলপুকুর থানার ক্ষুদ্র জামিরা গ্রামের তোফাজ্জল হোসেন (৬০)।
র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা এতথ্য নিশ্চিত করে জানান, ভ্রাম্যমান আদালতের নির্দেশে সাজাপ্রাপ্ত আসামীদের সোমবার দুপুরে নাটোর জেলা কারাগারে প্রেরণ সহ উদ্ধারকৃত আলামত ধ্বংস করা হয়েছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published.