নাটোরে ব্রীজ-কালভার্টের টেন্ডারে লটারি চেয়ে ৬৬ ঠিকাদারের আবেদন

নাটোর অফিস॥ ত্রাণ ও দূযোর্গ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের ব্রীজ-কালভার্ট নির্মাণ কাজ ভাগ বাটোয়ারা আশঙ্কায় নাটোর জেলা প্রশাসক কার্যালয়ে লটারির আবেদন করেছেন ৬৬ ঠিকাদার। বৃহস্পতিবার বিকেলে টেন্ডারে অংশগ্রহণ করা নাটোর ও রাজশাহী জেলার ৬৬জন ঠিকাদার জেলা প্রশাসক মোহাম্মাদ শাহরিয়াজের কাছে এই আবেদন করেন।

লিখিত আবেদনে বলা হয়, নাটোর জেলার সাতটি উপজেলায় ২০১৮-১৯ অর্থবছরে ৬৯টি ব্রীজ-কালভার্ট নির্মাণ করা হবে। যার একেকটি ব্যয় ধরা হয়েছে ২২ থেকে ৩৫ লাখ টাকা। এজন্য গত ২৩জুন নাটোর এবং রাজশাহী জেলার ঠিকাদাররা টেন্ডারে অংশ গ্রহন করে। টেন্ডারে ৫শতাংশ নিম্ন দরে ঠিকাদার নির্বাচন করার কথা বলা হয়েছে।

তবে ঠিকাদারদের আশঙ্কা টেন্ডারে ৫ শতাংশ নিম্ন দরে ঠিকাদার নির্বাচন না করে ক্ষমতাসীনরা ভাগ-বাটোয়ারার মাধ্যমে ঠিকাদার নির্বাচন করতে পারে। এই প্রক্রিয়ায় ঠিকাদার নির্বাচন করা হলে কাজের মান খারাপের পাশাপাশি টেন্ডারে অংশগ্রহনকারী ঠিকাদাররা ক্ষতিগ্রস্থ হবে বলেও আবেদনে উল্লেখ করা হয়।

ঠিকাদারদের দাবী, আশে-পাশের বেশ কয়েকটি জেলায় জেলা প্রশাসকের কার্যালয়ে স্বচ্ছতার স্বার্থে লটারি পদ্ধতি অনুসরণ করা হচ্ছে। এর ধারাবাহিকতায় নাটোরেও টেন্ডারের লটারি করা হলে গুরুত্বপূর্ণ এসব প্রকল্পের যোগ্য ঠিকাদার নির্বাচনের মাধ্যমে টেকসই নির্মাণ কাজ সম্পন্ন হবে।

জেলা প্রশাসক মোহাম্মাদ শাহরিয়াজের সাথে যোগাযোগ করা হলে তিনি ঠিকাদারদের একটি আবেদনপত্র পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি স্ব স্ব উপজেলা সমুহের,তবুও নিয়মানুযায়ী ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *