নাটোরের লালপুরে শিলাবৃষ্টিতে ফসলহানি; বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

নাটোর অফিস॥ নাটোরের লালপুরে ব্যাপক শিলাবৃষ্টিসহ বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। এতে আম, লিচু বাগান,ধান ,পাট ও সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। উপজেলার বিভিন্ন স্থানে বৈদ্যুতিক তারের (লাইনের) উপর গাছপালা ভেঙ্গে পড়া ছাড়াও বৈদ্যুতিক খুটি ভেঙ্গে সন্ধ্যা থেকেই বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

রবিবার সন্ধ্যার দিকে উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় ঘন্টা ব্যাপী শিলাবৃষ্টি হয়। এতে আমের গুটি ও লিচু ঝরে পড়াসহ ধান ,পাট ও সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও কলা পেঁপেসহ অন্যান্য ফসলের ও ক্ষতি হয়েছে।

স্থানীয়রা জানান, প্রায় ঘন্টা ব্যাপী শিলাবৃষ্টি হয়েছে তবে শিলের আকার খুব একটা বড় ছিলো না।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানিন দ্যুতি জানান, বিকেলে ঘন্টাখানেক শিলা বৃষ্টি সহ এখনো ঝড়ো বাতাস ও বৃষ্টি অব্যাহত রয়েছে। বিভিন্ন এলাকায় ক্ষতির পরিমাণ জানতে খোঁজখবর নেয়া হচ্ছে।

উপজেলা কৃষি আফিসার রফিকুল ইসলাম জানান, শিলাবৃষ্টিতে আম, ধান ও পাটের ক্ষতি হয়েছে। তবে শিলার আকার ছোট থাকায় ক্ষতির পরিমান ব্যপক হবে না বলে আশা করা যাচ্ছে। সব এলাকার রিপোর্ট পেলে ক্ষতির বিষয়টি নিশ্চিত করা যাবে।

নাটোর পল্লী বিদ্যুতের লালপুর জোনাল আফিসের জুনিয়র ইঞ্জিনিয়ার ইসমাইল হোসেন জানান, উপজেলার বিভিন্ন স্থানে বৈদ্যুতিক তারের (লাইনের) উপর গাছপালা ভেঙ্গে পড়া ছাড়াও লালপুরে একটি বৈদ্যুতিক খুটি ভেঙ্গে পড়েছে ফলে বিদ্যুৎ সরবরাহ সম্ভব হচ্ছেনা। এছাড়া উপজেলার অনেক এলাকার খবর এখনো পাওয়া যায়নি। রাতে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হবে কিনা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে চেষ্টা চলছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *