নাটোর-৩: তারুণ্যের প্রত্যাশা পূরণে পলকের যুগান্তকারী ইশতেহার

নাটোরঃ আওয়ামী লীগ সরকারের বিগত এক দশকে নেয়া বহুমুখী উদ্যোগের ফলশ্রুতি দেশে শিক্ষা বিস্তারের পাশাপাশি শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়া। মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে শিক্ষার গুণগত মান বৃদ্ধির প্রতিশ্রুতি রয়েছে নাটোর-৩(সিংড়া) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জুনাইদ আহমেদ পলকের নির্বাচনী ইশতেহারে। সিংড়ার তরুণ-তরুণীদের জন্য ব্যাপকভাবে কর্মসংস্থান সৃষ্টিতে ব্যাপক পরিকল্পনা নিয়েছেন সরকারের তরুণ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সিংড়ায় একটি আইটি পার্কের পাশাপাশি শেখ কামাল আইটি এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করার ঘোষণা দিয়েছেন পলক যেখানে কারিগরী ও প্রযুক্তি শিক্ষায় ২০ হাজার তরুণ তরুণীর কর্মসংস্থান নিশ্চিত হবে।

প্রচলিত শিক্ষার পাশাপাশি কারিগরী শিক্ষায় প্রশিক্ষণ গ্রহণের জন্য সিংড়ায় একটি টেকন্যিকাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করা হবে। এর লক্ষ্য, একুশ শতকের যুগোপযোগী মানবসম্পদে পরিণত হবে সিংড়ার তরুণ তরুণীরা।

নিজেদের দক্ষ মানবসম্পদে রুপান্তরের মাধ্যমে আত্নকর্মসংস্থান সৃষ্টিতে তরুণ-তরুণীদের সহায়তার জন্য সরকারী কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র স্থাপিত হবে। এই প্রতিষ্ঠান থেকে বিদেশ গমনেচ্ছুরা প্রয়োজনীয় প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে।

শিক্ষার্থীদের ডিজিটাল স্কিল উন্নয়নের জন্য অনুমোদিত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ইন্টারনেট সংযোগসহ শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে। শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ফ্যাসিলিটিজ ব্যবহারে প্রণোদনা প্রদান ও শিখন কার্যে উন্নত কন্টেন্ট তৈরী ও ব্যবহার নিশ্চিত করা হবে।

চলনবিল শিক্ষা উৎসব অব্যাহত রাখার মাধ্যমে উচ্চ শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক পরামর্শ সেবা অব্যাহত রাখা হবে। অস্বচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের উচ্চতর শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার মাধ্যমে বৃত্তি প্রদান করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *