নাটোরের তিন উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ১৮ জন

নাটোর অফিস ॥
প্রথম দফায় অনুষ্ঠিত নির্বাচনে নাটোরের তিন উপজেলা সিংড়া,নলডাঙ্গা ও সদর উপজেলায় চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৪৫ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরমধ্যে চেয়াম্যান পদে ১৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক সদ্য পদত্যাগী সেরকোল ইউপি চেয়ারম্যান ও সিংড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক লুৎফুল হাবিব রুবেল সহ দুজন সিংড়া উপজেলায় চেয়ারম্যান পদে তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। অপরজন আওয়ামীলীগ কর্মী দেলোয়ার হোসেন পাশা। এই উপজেলায় ৩ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন । যারা সকলেই আওয়ামীলীগ কর্মী।
নলডাঙ্গা উপজেলায় সর্বোচ্চ ৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন। যারা সকলেই আওয়ামীলীগের কর্মী সমর্থক। নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান মনোনয়নপত্র দাখিলকারী ৯ প্রার্থী হচ্ছেন-এস এম ফিরোজ উদ্দিন, খন্দকার জুয়েল ইমাম, আঃ আলীম, মোঃ তৌহিদুর রহমান, মোঃ রবিউল ইসলাম, সরদার আফজাল হোসেন, মোঃ জিল্লুর রহমান, মোঃ আসাদুজ্জামান আসাদ এবং আহমদ আলী শাহ।
এছাড়া নাটোর সদর উপজেলায় চেয়ারম্যান আওয়ামীলীগের ৫ জন ও বিএনপির ২ জন সহ ৭ জন তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রয়েছেন। সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাতজন প্রার্থী হচ্ছেন-মোঃ আনোয়ার হোসেন, মোঃ শরিফুল ইসলাম রমজান, রিয়াজুল ইসলাম, মোঃ ইসতেয়াক আহম্মেদ (হিরা), মোঃ মোস্তারুল ইসলাম আলম, গোলাম সারোয়ার এবং মোঃ জামিল হোসেন মিলন।
এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এই উপজেলায় বিএনপির ২ জন হলেন জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও তেবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম সারোয়ার এবং নাটোর এনএস কলেজ শাখা ছাত্রদলের সাবেক সভাপতি ও এনএস কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ইশতিয়াক আহমেদ হিরা।
জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ বলেছেন,এই দুজনের সাথে বিএনপির রাজনীতির কোন সংশ্লিষ্ঠতা নেই।
জেলা নির্বাচন অফিসার নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ জানান, প্রার্থীরা অনলাইনে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ২২ এপ্রিল বাছাই ও ৮ মে সদর, সিংড়া এবং নলডাঙ্গা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *