বনপাড়ায় শুরু হয়েছে মেধাবী শিক্ষার্থীদের মিলনমেলা

নাটোর অফিস॥
নাটোরের বনপাড়ায় দেশের ৯৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজে অধ্যয়নরত নাটোর জেলার মেধাবী শিক্ষার্থীদের অংশগ্রহনে শুরু হয়েছে মিলনমেলা । আজ শনিবার সকাল সাড়ে দশটায় বনপাড়া সেন্ট জোসেফ স্কুল এন্ড কলেজ মাঠে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-৪ আসনের (বড়াইগ্রাম-গুরুদাসপুর) সংসদ সদস্য ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী। এনজিও বিষয়ক ব্যুরো’র মহাপরিচালক (সচিব) মোঃ সাইদুর রহমান অনুষ্ঠানে সম্মানীত অতিথির বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাটোর-১ আসনের (লালপুর ও বাগাতিপাড়া) সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, নীলফামারির পুলিশ সুপার আমিরুল ইসলাম, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জোনাল এক্সিকিউটিভ অফিসার (উপ সচিব) মোতাকাব্বির আহমেদ, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ শরিফুল ইসলাম, বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার লায়লা জান্নাতুল ফেরদৌস, চট্রগ্রামস্থ নাটোর সমিতির সভাপতি মোঃ মোখলেছুর রহমান সপু ও সাধারণ সম্পাদক আব্দুস সোবহান, সেন্ট জোসেফ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. ফাদার শংকর গোমেজ, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন প্রমুখ।
৯৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১৮ হাজার শিক্ষার্থীদের সংগঠন ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর (পুসান) এর সভাপতি জিহাদ হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পুসান এর প্রতিষ্ঠাতা তানভীর আনোয়ার এবং প্রধান পর্যবেক্ষক মুরছালিন মিঠু।্
অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষা ও সহযোগিতার মাধ্যমে সারাদেশের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিনি সূঁতোর মালায় গাঁথা প্লাটফর্ম ‘পুসান’ মেধাবীদের সংগঠিত করে বর্তমানে ২৬ জন শিক্ষার্থীকে মাসিক দুই হাজার টাকা হারে মেধা বৃত্তি প্রদান এবং সৃজনশীল কার্যক্রম পরিচালনা করে আসছে দীর্ঘ আট বছর ধরে। শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি সূক্ষè চিন্তাধারা, সমস্যা সমাধানের সক্ষমতা এবং সৃজনশীলতার গুণাবলী অর্জনের মাধ্যমে দেশের কান্ডারী হিসেবে গড়ে উঠবে। সকল সীমাবদ্ধতা ও সংকট কাটিয়ে আজকের শিক্ষার্থীরাই এগিয়ে নিয়ে যাবে দেশকে সমৃদ্ধির পথে।
অনুষ্ঠানে ৪১ এবং ৪৩তম বিবিএস ক্যাডারে সুপারিশপ্রাপ্ত নাটোরের বাসিন্দাদের সংবর্ধনা প্রদান এবং ৯৭টি পাবলিক ইউনিভার্সিটিতে নতুন ভর্ত্তিকৃত ২০০ শিক্ষার্থীকে বরণ করে নেওয়া হয়।
দিনব্যাপী অনুষ্ঠান শেষে বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা সড়ক প্রদক্ষিণ করে।

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *