একরাতে ৯ সেচযন্ত্র চুরি

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রাম উপজেলায় এক গ্রাম থেকে এক রাতে নয়টি সেচযন্ত্র (শ্যালো মেশিন) চুরির ঘটনা ঘটেছে। এতে আতংকিত হয়ে পড়েছেন বোরো চাষিসহ শতাধিক কৃষক। উপজেলার নগর ইউনিয়নের বড়-পিংগুইন গ্রাম থেকে বৃহস্পতিবার ওই ৯টি সেচযন্ত্র চুরি হয়। এ ঘটনায় শুক্রবার দুপুরে শাহিন সরদার নামে এক কৃষক সকলের পক্ষে বড়াইগ্রাম থানায় লিখিত অভিযোগ করেছেন।
ক্ষতিগ্রস্থ কৃষকরা হলেন শাহিন সরদার, বাবুল হোসেন, আলমগীর হোসেন, আমিনুল ইসলাম, মিজানুর রহমান, শফিকুল ইসলাম, খাদেমুল ইসলাম, আফসার আলী ও আব্দুল লফিত।
নগর ইউপি চেয়ারম্যান মোস্তফা শামসুজ্জোহা বলেন, বড়- পিংগুই গ্রামের নয় জন কৃষকের সেচযন্ত্র চুরির খবর পেয়েছি। তারা ওই যন্ত্র দিয়ে নিজের পাশাপাশি অন্যদের জমির কৃষি ফসলে সেঁচ দিতেন। এখন তাদের ওই ফসলে সেঁচ বন্ধ হয়ে গেল। সময়মত সেচ দিতে না পারলে ফসলের চরম ক্ষতি হবে। আমি পুলিশ প্রশাসনকে অনুরোধ করেছি দ্রুততম সময়ে চোরদের শনাক্ত করে সেচযন্ত্র গুলো উদ্ধার করতে। একই সাথে মাঠে থাকা সেচযন্ত্র গুলো সম্ভব হলে পাহাড়ার ব্যবস্থা করতে।
বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিউল আযম অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ চোর চক্রকে ধরতে ইতিমধ্যেম অভিযান শুরু করেছে। আশা করি অল্প সময়ের মধ্যেই চোরদের শনাক্ত করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *