জমি সংক্রান্ত বিরোধে বড় ভাইয়ের পরিবারের ওপর হামলার অভিযোগ

নাটোর অফিস॥
নাটোরে জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে বড় ভাইয়ের পরিবারের ওপর হামলার অভিযোগে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামের মৃত আজিজুল মিয়ার বড় ছেলে হাসিদুল মিয়া বাদী হয়ে ছোট ভাই মো. নুরুল ইসলাম স্বপন ভাতিজা মো. সাকিব মিয়াসহ অজ্ঞাত প্রায় ১৫জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্তরা দীর্ঘদিন যাবত নিজ নামীয় সম্পত্তি অবৈধভাবে জবরদখল করার পায়তারা করে আসছে মো. নুরুল ইসলাম স্বপন। ইতিপূর্বেও নিজ জমির রোপণকৃত ফসল ভাড়াটিয়া সন্ত্রাসীদের সাথে নিয়ে এসে জমি থেকে জোরপূর্বক ফসল কেটে নিয়ে যাওয়ার অভিযোগ রয়েছে। এরই ধারাবাহিকতায় আজ বিকেলে বসত বাড়ি থেকে উচ্ছেদের উদ্দেশ্যে ১০ থেকে ১৫জন সন্ত্রাসী সাথে নিয়ে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় বাড়ির সকলেই প্রানভয়ে পালিয়ে আত্মরক্ষা করেন অভিযোগকারী সহ তার পরিবারের লোকজন। বসত বাড়ি ছেড়ে না দিলে প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয় ।
এলাকাবাসী সূত্রে জানা যায়, হাসিদুল ও নুরুল ইসলাম স্বপন আপন দু’ভাই। দীর্ঘদিন যাবত জমিজমা নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছে। ছোট ভাই নুরুল ইসলাম স্বপন দীর্ঘদিন গ্রামে বসবাস করলেও বর্তমানে সে নাটোর শহরে বসবাস করেন। আজ বিকেলে বেশ কয়েকটা মোটরসাইকেলে যোগে তারা গ্রামে এসেছিল। এ সময় চিৎকার চেঁচামেচি শুনতে পেয়ে এলাকাবাসী ছুটে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
অভিযুক্ত নুরুল ইসলাম স্বপন বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয় এবং মিথ্যা। পৈত্রিক সম্পত্তি থেকে আমার অংশ না দেওয়ার জন্য নিজের আপন বড় ভাই আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছে।”
নাটোর সদর থানার ওসি মিজানুর রহমান জানান,অভিযোগের বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ নেয়া হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *