মাল ট্রেনের লাইনচ্যুত বগি পাঁচ ঘন্টা পর উদ্ধার, ট্রেন চলাচল স্বাভাবিক

নাটোর অফিস॥
নাটোরের আব্দুলপুর জংশনে মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হবার পাঁচ ঘন্টা পর উদ্ধার কাজ সম্পন্ন হয়েছে। এতে উত্তরাঞ্চলের সাথে সারা দেশের বন্ধ হয়ে যাওয়া রেল যোগাযোগ বর্তমানে স্বাভাবিক হয়েছে।

আব্দুলপুর রেলস্টেশন এর স্টেশন মাস্টার মোহাম্মদ জিয়াউদ্দিন জানান, আজ বুধবার দুপুর সাড়ে বারোটার দিকে পার্বতীপুর থেকে ঢাকা গামী মালবাহী ট্রেনটি আব্দুলপুরে এলে সেখানে দুটি বগি লাইনচ্যুত হয়। এতে তাৎক্ষণিকভাবে উত্তরাঞ্চলের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ঈশ্বরদী জংশন থেকে উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত বগি দুটি উদ্ধার করে । পরে সন্ধ্যা সাড়ে পাঁচটায় রেল চলাচল স্বাভাবিক ঘোষণা করা হয়।

বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (পাকসী) নূর মোহাম্মদ জানান, দুর্ঘটনার খবর পাওয়ার সাথে সাথেই আমরা দ্রুত ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করি। এবং সাড়ে পাঁচটার দিকে আমরা উদ্ধার কাজ সম্পন্ন করে রেল চলাচলের জন্য একটি লাইন উন্মুক্ত করে দেয়া হয়। বর্তমানে রেল চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি। এ ঘটনায় রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিবেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *