প্রতিবন্ধীরা এখন আমাদের অহংকার-পলক

নাটোর অফিস ॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রতিবন্ধীরা এখন পরিবারের বোঝা নয়। তারা আমাদের অহংকার। এক সময় প্রতিবন্ধী শিশু কোনো পরিবারে জন্ম নিলে মাকে দোষারোপ করা হতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের দায়িত্ব নিজের কাধে তুলে নিয়েছেন। তাদের সকল অধিকার নিশ্চিত করেছেন। তিনি অসহায়, দরিদ্র, প্রতিবন্ধী মানুষের উন্নয়নে কাজ করছেন। জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে এসব অসহায় মানুষের জন্য ভাতার ব্যবস্থা করেছেন।
সোমবার (৬ নভেম্বর) দুপুরে সিংড়া উপজেলার ডাহিয়া ইউনিয়নে বিয়াস উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ডাহিয়া ইউনিয়নের সুবিধাভোগীদের সাথে মতবিনিময় ও বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানেপ্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী জনগনের উন্নয়নে রাজনীতি করেন। তিনি আমার সিংড়া উপজেলার গৃহহীন ২ হাজার ৪০০ জন মানুষকে পাকা ঘর নিমার্ণ করে দিয়েছেন। ১লাখ ৯ হাজার পরিবারের মানুষ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ জননেত্রী শেখ হাসিনার সরকারের সকল সুযোগ সুবিধা ভোগ করছে। আপনারা একটা করে নৌকায় ভোট দিয়েছিলেন বলে আমার ১৫৩০ জন বয়স্ক বাবা-মা ভাতা পাচ্ছেন। নৌকায় ভোট দিয়েছিলেন বলে আমার ৮৮৪ জন বোন বিধবা ভাতা পাচ্ছে। আজ আমার বয়স্ক বাবা-মা, বিধবা বোন, প্রতিবন্ধী ভাই-বোনরা মাসে ভাতা পাচ্ছেন। ফলে তাদের হাত খরচের জন্য কারো কাছে হাত পাততে হয় না। আগামী দ্বাদশ নির্বাচনে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি আবারও নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান।
ডাহিয়া ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুন‘এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন- সিংড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, যুগ্ম সাথারণ সম্পাদক রুহুল আমিন, এড. ফজলুর রহমান, সাবেক চেয়ারম্যান আবুল কালাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *