প্রতিবন্ধী স্কুল ছাত্রীকে ধর্ষনের দায়ে যুবকের যাবজ্জীবন

নাটোর অফিস ॥
নাটোরের লালপুরে প্রতিবন্ধী স্কুল ছাত্রীকে ধর্ষনের দায়ে মোঃ শাহনুর নামে একজনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ( জেলা ওদায়রা জজ) আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই আদেশ দিয়েছেন।
আদালত সুত্রে জানা যায়, সপ্তম শ্রেণীতে পড়–য়া তার অসহায় প্রতিবন্ধী ভাগ্নিকে পুর্ব পরিচিত হওয়ায় তাদের প্রতিবেশী ফয়েজ উদ্দিনের বাড়িতে রাখে লেখাপড়ার জন্য। একপর্যায়ে ফয়েজের ছেলে মোঃ শাহানুর প্রতবিন্ধীকে ভালবাসার কথা বলে প্রায় কুপ্রস্তাব দিতে থাকে। ভিকটিম বিষয়টি তার মামাকে জানালে শাহানুর ক্ষিপ্ত হয়। ২০০৪ সালের ১২ জুলাই রাতে ভিকটিম লেখা করাকালে আসামী শাহানুর তার ঘরে ঢুকে দরজা বন্ধ করে দিয়ে জোর পুর্বক ধর্ষন করে। এসময় ভিকটিমের চিৎকারে অন্যরা ছুটে আসলে শাহানুর পালিয়ে যায়। ঘটনাটি ধামা চাপা দিতে শাহানুরের পরিবার বিয়ের প্রস্তাব দিয়ে সময়ক্ষেপন করে। ফলে ঘটনার কদিন পর ভিকটিমের মামা বাদি হয়ে লালপুর থানায় শাহানুরের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আদালতে চার্জশীট দাখিল করে। স্বাক্ষ্য প্রমান শেষে আদালতের বিচারক সোমবার এই রায় ঘোষনা করেন।
আদালতের স্পেশাল পিপি আনিষুর রহমান জানান, আসামীর অনুপস্থিতে বিজ্ঞ বিচারক এই রায় ঘোষনা করেছেন। রায়ে আদেশকৃত জরিমানার ৩০ হাজার টাকা ভিকটিম পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *