গুরুদাসপুরের জহির রায়হান ৪০তম কৃষি ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি হলেন

নাটোর অফিস॥
নাটোরের গুরুদাসপুরের মোঃ জহির রায়হান ৪০তম বিসিএস (কৃষি) ক্যাডার এসোসিয়েশনের কমিটির সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন। এই কমিটিতে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এম আসাদুজ্জামান অভি। গত (১২মে) আ.কা.মু গিয়াসউদ্দিন মিলকি অডিটোরিয়ামে এই কমিটি ঘোষণা করা হয়। নির্বাচিত সভাপতি জহির রায়হান গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের বিলহরিবাড়ী গ্রামের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অবসরপ্রাপ্ত অফিসার মোঃ আব্দুল হাকিমের ছেলে।
বিলহরিবাড়ী গ্রামের সমাজসেবক প্রভাষক মোঃ রিপন আহমেদ জানান,‘স্কুল জীবন থেকেই জহির রায়হান অনেক মেধাবী ছিলো। কখনও ক্লাসে দ্বিতীয় হয়নি। সব সময় প্রথম স্থান অধিকার করেছে। স্কুল জীবন থেকেই জহির রায়হান নেতৃত্ব দেওয়া এবং লিডারশীপ কোয়ালিটির ছেলে ছিলো। দুর্গাপুর স্কুল এ্যান্ড কলেজ থেকে এসএসসিতে জিপিএ ৫ পেয়ে উত্তির্ন হয়। এরপর কাদিরাবাদ ক্যান্টনমেন্ট স্যাপার কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ গোল্ডেন পেয়ে উত্তির্ন হয়। পরবর্তীতে বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় ময়মনসিংহ থেকে প্রথম শ্রেণীতে অনার্স মাস্টার্স সম্পুর্ন করে। বর্তমানে কৃষি সম্প্রসারন অফিসার হিসাবে (৪০ তম বিসিএস কৃষি) পাবনা জেলার আটঘরিয়া উপজেলায় কর্মরত আছেন।’
জহির রায়হান বলেন,‘ আমি গ্রামের সন্তান। গ্রামের কৃষি ও কৃষকদের নিয়ে সব সময় আমার ভাবনা। আমাকে ৪০ তম বিসিএস কৃষি ক্যাডারের সভাপতি হিসাবে নির্বাচিত করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি এই সংগঠনের মাধ্যমে দেশের কৃষি, কৃষক এবং কৃষি ক্যাডারদের সার্বিক উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাবো। এ ব্যাপারে সকলেই আমাকে পরামর্শ দিয়ে সহযোগিতা করবে আশা করছি। আমার নিজ গ্রামের “মর্নিং সান সমাজ কল্যাণ সংঘ” নামের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা আমি। এই সংগঠনের মাধ্যমেও অবসর সময়ে গ্রামে এসে অনেক কার্যক্রম করেছি। গ্রামের যুবকদের ভালো কাজে উদ্বুধ্য করতে সক্ষম হয়েছি। সকলের সহযোগিতায় গ্রামবাসীর মধ্যে অর্ন্তদ্বন্দ কোন্দল দূর করে সবাইকে সৌহার্দপূর্ন ভাবে ভালো সম্পর্ক তৈরি করতে পেরেছি। গ্রামের উন্নয়নে গ্রামবাসীকে সকল সময় উৎসাহ দিয়ে পাশে থাকতে পেরেছি। শিক্ষা ও স্বাস্থ্য নিয়ে জনসচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করেছি। আমি আমার শিকড়কে কখনওই ভুলে যেতে চাইনা। আমার কর্মস্থলের দায়িত্ব পালনের পাশাপাশি গ্রামের তরুনদের সঠিক দিক নির্দেশনা, পরামর্শ দিয়ে তাদেরকে যোগ্য করে গড়ে তুলতে চাই। আমার বিশ^াস একদিন আমার গ্রামের তরুনেরা বাংলাদেশ তথা বিশ^কে নেতৃত্ব দিক,এটাই প্রত্যাশা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *