ঈদ আনন্দ অনুষ্ঠানে আ’লীগ নেতাকর্মীদের পেটালেন চেয়ারম্যানের লোকজন

নাটোর অফিস॥
নাটোরের সিংড়ায় কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল হক চুনুর নির্দেশে চালানো হামলায় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির সমর্থক সাবেক ইউপি সদস্য, শিক্ষক সহ ১০ জন আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোটের জের ধরে এই হামলার ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানায়। গত ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ নিয়ে বিজয়ী হওয়া চেয়ারম্যান মইনুল হক চুনুর বিরুদ্ধে এই অভিযোগ ওঠেছে। হামলায় আহত হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক ইউপি সদস্য ইমদাদুল হক বাবল ু(৬৬), আ’লীগ কর্মী হলেন আসাদুজ্জামান ভূট্র (৩৭), কাজল হোসেন (৩৬), হিরা (৩৭), মিন্টু (৩৫) ও আলেক খান (৪২)। শনিবার বাদ মাগরিব উপজেলার কলম ইউনিয়নের নুরপুর বাজারে ঈদ আনন্দ অনুষ্ঠান শেষে চেয়ারম্যানের উপস্থিতিতে এই হামলার ঘটনা ঘটে। হামলায় আহতদের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হলে ডাক্তারের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য রামেক এ প্রেরণ করা হয়েছে। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক।
এদিকে এই ঘটনায় নৌকার কর্মী- সমর্থকদের আহত হওয়ার খবর শুনে সঙ্গে সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটেযান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করে হামলাকারীদের যথাযথ ব্যবস্থা নেয়ার আশ^াস দেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়,উপজেলার কলম ইউনিয়নের নূরপুর-কৃষ্ণপুর স্কুলমাঠে ঈদের আনন্দ ভাগাভাগি করতে স্থানীয়ভাবে খেলাধুলার আয়োজন করেন এলাকাবাসী। আর সেই খেলাধুলার নেতৃত্ব দেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি সদস্য ইমদাদুল হক বাবলু। কিন্তু অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যানকে দাওয়াত না করায় দু’পক্ষের মধ্যে তর্ক-বিতর্ক ও ধাক্কা-ধাক্কি শুরু হয়। এক পর্যায়ে গত নির্বাচনে নৌকা প্রতীকে ভোট করার কথা তুলে মারধর করেন বিজয়ী (বিদ্রোহী) ইউপি চেয়ারম্যান মইনুল হক চুনুর লোকজন। এতে আ’লীগ নেতা ইমদাদুল হক বাবলু সহ ছয় আ’লীগকর্মী আহত হন। পরে আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাদের মধ্যে তিনজনকে রামেক হাসপাতালে প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক। আহত অপর ৫ সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ আরিফুল ইসলাম বলেন, এখন পর্যন্ত ৬ জনকে চিকিৎসা দেয়া হয়েছে। তাদের মধ্যে আ’লীগ নেতা ইমদাদুল হক বাবলু সহ তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়েছে।
এবিষয়ে ই্উনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল্লা আল মামুন বলেন, ঈদের দিন এই ধরণের হামলা দুঃখজনক বিষয়। আর গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার ভোটের জের এবং অনুষ্ঠানে চেয়ারম্যান মইনুল হক চুনুকে দাওয়াত না করায় এই হামলা হয়েছে। আর ঘোড়া প্রতীকের বিদ্রোহী চেয়াম্যান মইনুল হক চুনু এই হামলার নেতৃত্ব দিচ্ছেন বলে তিনি অভিযোগ করেন।
এবিষয়ে কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল হক চুনু বলেন, ছোট ছোট ছেলে-পেলেদেরধাক্কা-ধাক্কি থেকে এই ঘটনা ঘটেছে। এখানে ইউপি নির্বাচরে কোন রেশ নেই। তবে এই ঘটনায় দুটি পক্ষের মধ্যে একটা পক্ষ তার লোকজন। ঘটনাস্থলে তিনি উপস্থিত ছিলেন বলে স্বীকার করেন ।
সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, দু’পক্ষের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। এই ঘটনায় জড়িতদের আটকের চেষ্ট চলছে। এখন প্রযন্ত কোন মামলা জমা হয়নি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *