নাটোরে আত্মসমর্পনকৃত সমবায়ীদের মাঝে অর্জিত লভ্যাংশ বিতরণ

নাটোর অফিস॥
নাটোরে আত্মসমর্পনকৃত সমবায়ীদের মাঝে মৎস্য খামারের অর্জিত লভ্যাংশ বিতরণ করা হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে নয়টায় জেলা প্রশাসক শামীম আহমেদ তাঁর সম্মেলন কক্ষে লভ্যাংশের চেক হস্তান্তর করেন।
এ সময় জেলা প্রশাসক বলেন, চরমপন্থা কখনো কারো জন্যেই কল্যাণ নিয়ে আসেনা। চরমপন্থা ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসায় সংশ্লিষ্ট ব্যক্তি, তাদের পরিবারের সদস্য, সমাজ এবং রাষ্ট্র উপকৃত হয়েছে। তাদের পুনর্বাসনে ইতোমধ্যে সরকার ব্যবস্থা গ্রহন করেছে। পরবর্ত্তীতে সরকারের গৃহীত পদক্ষেপ আরো বিস্তৃত হবে এবং জেলা প্রশাসন সহযোগিতা দিয়ে যাবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এন এস আই এর উপ পরিচালক মোঃ শাহিনুর সিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার, জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তফা, জেলা সমবায় মোঃ হোসেন শহীদ এবং অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী।
উল্লেখ্য, নাটোর জেলার ২৭ জন চরমপন্থি ৯ এপ্রিল ২০১৯ সরকারের কাছে আতœসমর্পন করেন। এসব ব্যক্তিবর্গ ‘স্বপ্নচাষ ক্ষুদ্র সমবায় সমিতি লিমিটেড’ গঠন করে মৎস্য খামার গড়ে তুললে তাদের পুনর্বাসনে সরকার ৩১ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করে। মৎস্য খামারের অর্জিত মুনাফার অংশের মধ্যে সমিতির ২২ জন সদস্যের প্রত্যেককে ২০ হাজার টাকা করে প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *