নাটোরে শহীদ দিবস উদযাপনে প্রস্তুতি সভা

নাটোর অফিস॥
জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সপ্তাহব্যাপী বইমেলায় আলোচনা এবং সাংস্কৃতিক প্রতিযোগিতা ও অনুষ্ঠানের মধ্য দিয়ে নাটোরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হবে।
বুধবার জেলা প্রশাসনের লাইব্রেরীতে প্রস্তুতি সভায় শহীদ দিবসের কর্মসূচী চূড়ান্ত করা হয়। জেলা প্রশাসক শামীম আহমেদ সভায় সভাপতিত্ব করেন।
দিবসের প্রথম প্রহরে কানাইখালী স্টেডিয়ামে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হবে।
২১ ফেব্রুয়ারি বেলা সাড়ে তিনটায় কানাইখালী স্টেডিয়ামে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন করা হবে। প্রতিদিন মেলা প্রাঙ্গনে বিভিন্ন বিষয়ভিত্তিক আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে। ভ্রাম্যমান ট্রাকে একুশের গান এবং পথ নাটক পরিবেশন করা হবে। ধর্মীয় প্রতিষ্ঠানসমূহে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মুনাজাত ও প্রার্থনা করা হবে।
দিবসটি উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমী, বাংলাদেশ শিল্পকলা একাডেমী এবং সরকারী গণগ্রন্থাগার শিশুদের জন্যে রচনা, চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *