বড়াইগ্রামে ইভিএম ফলাফলে অসঙ্গতির অভিযোগ তুলে মানববন্ধন

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রামের মাঝগাঁও ইউনিয়নের ভোট কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রেরিত ফলাফলে অসঙ্গতির অভিযোগ তুলে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বিজিত প্রার্থীর সমর্থকেরা। শনিবার বিকেলে তিরাইল বিবিসি মোড়ে মানববন্ধন ও সন্ধ্যায় বাজারে বিক্ষোভ মিছিল করেন ৫ শতাধিক নারী-পুরুষ। ২৯ ডিসেম্বর ওই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা জানান, ৩ নং ওয়ার্ডে সদস্য পদে আনোয়ার হোসেন টিউবওয়েল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। ওই পদে নির্বাচিত হিসেবে ভ্যান গাড়ি প্রতীকের মোস্তাক আহমেদের নাম ঘোষণা করা হয়। তিনি ওই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশরাফুল আলম আশুর চাচা। অভিযোগে বলা হয়, ভোট শেষ হওয়ার পর স্থানীয় সংসদের ব্যক্তিগত সহকারী ও প্রিজাইডিং অফিসার আ’লীগের সভাপতির বাড়িতে যান এবং সেখানে ঘন্টা খানেক অবস্থান নেওয়ার পর আরও ১ ঘন্টা পর ফলাফল ঘোষণা করেন। ফলাফলটি ছিলো মোস্তাক আহমেদ (ভ্যানগাড়ি) প্রাপ্ত

ভোট ৮২৫ ও আনোয়ার হোসেন (টিউবওয়েল) ৭৪২। ফলাফল ঘোষণার পর বিস্ময় প্রকাশ করে এর প্রতিবাদ করেন পরাজিত সকল প্রার্থীর সমর্থকেরা। তারা ফলাফলের প্রিন্ট কপি প্রাপ্তির দাবি করলেও তাদের তা দেওয়া হয়নি বলে অভিযোগ করেন। শনিবার সকালে এ বিষয়ে রিটার্নিং অফিসার ফেরদৌস আলমের কাছে অভিযোগ করা হয়। পরে বিকেলে মানববন্ধন ও সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করেন সমর্থকেরা। এসময় তারা বুথ ভিত্তিক ফলাফল দাবি করেন। ওই মানববন্ধনে একই ধরনের অভিযোগ তুলে ধরে বুথ ভিত্তিক ফলাফল দাবি করেন একই ওয়ার্ডের তৃতীয় স্থানকারী ফুটবল প্রতীকের আকবর আলী।
মানববন্ধনে বক্তব্য রাখেন ভুক্তভোগী প্রার্থী আনোয়ার হোসেন ও সমম্বয়কারী আতিকুর রহমান আতিক সহ স্থানীয় সুধী সমাজ।
এ ব্যাপারে আওয়ামী লীগের সভাপতি আশরাফুল আলম আশু জানান, আমি অসুস্থ। আমার বাড়িতে কে কখন কেন আসে তা আমার জানা নাই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *