নাটোরে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর মানোন্নয়নে সেমিনার

নাটোর অফিস॥
সমাজসেবা অধিদপ্তরের বাস্তবায়িত সামাজিক নিরাপত্তা কর্মসূচীর মানোন্নয়নে নাটোরে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বেলা সাড়ে ১১টায় নাটোর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সেমিনারের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার।
সেমিনারে বক্তারা বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে একটি জনকল্যানমুখী রাস্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে কাজ করে যাচ্ছে। এই লক্ষ্যে নাটোর জেলায় এক লাখ ১৯ হাজার ৯১ জন ব্যক্তিকে বয়স্ক ভাতা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা, হিজড়া, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠির ভাতা প্রদান করছে। বিগত সময়ের চেয়ে এসব ভাতার পরিধি ও পরিমাণ বৃদ্ধি করা হয়েছে। ভাতা প্রদানের ক্ষেত্রে জিটুপি অর্থাৎ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সুবিধাভোগীদের ভাতা পৌঁছে যাচ্ছে সকলের হাতের মুঠোয়। সামাজিক নিরাপত্তা কর্মসূচীর যে কোন ত্রুটি-বিচ্যুতি পরিলক্ষিত হলে, তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করা হবে।
নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার আফরোজা খাতুনের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নাটোর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ জুবায়ের হাবিব, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, নাটোর থানার ওসি নাছিম আহম্মেদ, ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন ও শফিকুল ইসলাম বিদ্যুৎ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *